corona virus btn
corona virus btn
Loading

দ্বিতীয় চিঠি স্বরাষ্ট্রমন্ত্রকের, লকডাউনের দোহাই দিয়ে আটকানো চলবে না কেন্দ্রের দলকে

দ্বিতীয় চিঠি স্বরাষ্ট্রমন্ত্রকের, লকডাউনের দোহাই দিয়ে আটকানো চলবে না কেন্দ্রের দলকে
কেন্দ্রীয় পর্যবেক্ষকদের সহায়তার নির্দেশ পাঠাল স্বরাষ্ট্রমন্ত্রক।

এ দিন প্রতিরক্ষা মন্ত্রকের অতিরিক্ত সচিব অপূর্ব চন্দ্র জানান রাজ্যকে আগে থেকে জানানো সত্ত্বেও লকডাউনের অজুহাতে তাঁদের বেরোতে দেওয়া হয়নি। এর পরেই নড়েচড়ে বসে নবান্ন।

  • Share this:

#নয়াদিল্লি: রাজ্যের করোনা পরিস্থিতি প্রশ্নে কেন্দ্র রাজ্য সংঘাত চরমে উঠেছে।এই আবহে রাজ্যকে দ্বিতীয় চিঠি দেওয়া হল কেন্দ্রের তরফে। স্বরাষ্ট্রমন্ত্রক থেকে চিঠিটি লেখা হয়েছে পশ্চিমবঙ্গের মুখ্য সচিবকে। কেন্দ্রের পাঠানো পর্যবেক্ষকদলের অভিযোগের ভিত্তিতেই লেখা এই চিঠি।

মন্ত্রকের তরফে রাজীব সিংহকে উ্‌দ্দেশ্য করে লেখা হয়েছে।"বাংলায় আসা আন্তমন্ত্রক গোষ্ঠী কলকাতা ও জলপাইগুড়িতে রাজ্য ও স্থানীয় প্রশাসনের থেকে কোনও রকম কোনও সহযোগিতা পায়নি।উপরন্তু তাঁদের স্বাস্থ্যকর্মীদের সঙ্গে কথা বলা ও পরিদর্শনের কাজে বাঁধা দেওয়া হয়েছে। এর অর্থ দুর্যোগ মোকাবিলা আইনের আওতাভুক্ত কেন্দ্রের নির্দেশ অমান্য করা।"

এর পরে রাজীব সিংহকে উদ্দেশ্য করে ওই চিঠিতে বলা হয়, " আপনাকে অনুরোধ করা হচ্ছে, এই আন্তঃমন্ত্রক গোষ্ঠীর কাজের সুবিধার্থে সমস্ত ব্যবস্থা করুন।"

মঙ্গলবারই করোনা পরিস্থিতি দেখতে আসা পরিদর্শক দলটি কেন্দ্রে অভিযোগ জানায়, রাজ্যের তরফে কোনও সাহা্য্য পাওয়া যাচ্ছে না। এ দিন প্রতিরক্ষা মন্ত্রকের অতিরিক্ত সচিব অপূর্ব চন্দ্র জানান রাজ্যকে আগে থেকে জানানো সত্ত্বেও লকডাউনের অজুহাতে তাঁদের বেরোতে দেওয়া হয়নি। এর পরেই নড়েচড়ে বসে নবান্ন। গুরুসদয় রোডে বিএসএফ দক্ষিণবঙ্গের অফিসে কেন্দ্রীয় দলের সঙ্গে দেখাও করেন রাজীব সিংহ। বৈঠক শেষে ওই অতিথিশালা ছেড়ে বেরোয় পাঁচ সদস্যের কেন্দ্রীয় দল। ইতিমধ্যে চিঠিটিও পৌঁছয় নবান্নে।

Published by: Arka Deb
First published: April 21, 2020, 8:09 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर