ছেলে বিদেশ থেকে ফেরার পর কেন দায়িত্বজ্ঞানহীন আচরণ! করোনা আক্রান্তের চিকিৎসক বাবার সদস্যপদ খারিজ  

ছেলে বিদেশ থেকে ফেরার পর কেন দায়িত্বজ্ঞানহীন আচরণ! করোনা  আক্রান্তের চিকিৎসক বাবার সদস্যপদ খারিজ  
ফাইল ছবি

যে সব চিকিৎসকরা বিদেশ থেকে ঘুরে এসে কোনও রকম পরীক্ষা না করিয়েই হাসপাতালের কাজে যোগদান করেছেন, তাদের কেও চিহ্নিত করার কাজ শুরু করেছে সংগঠন।

  • Share this:

#কলকাতাঃ অভিযুক্ত আমলা অরুনিমা দে'র স্বামী ডাঃ শ্যামল ঘোষের সদস্য পদ  খারিজ করল চিকিৎসক সংগঠন ইন্ডিয়ান মেডিক্যাল এসোসিয়েশন  (আইএমএ)। একইসঙ্গে দায়িত্বজ্ঞানহীন কাজ করার অভিযোগে ওই চিকিৎসকের রেজিস্ট্রেশন বাতিল করার জন্যও ইন্ডিয়ান মেডিক্যাল কাউন্সিলের কাছে আবেদন করছে চিকিৎসক সংগঠন আইএমএ। বৃহস্পতিবার সংগঠনের এক গুরুত্বপূর্ণ সভায় এমনই সিদ্ধান্ত গ্রহন করেছে আইএমএ'র অল ইন্ডিয়া কমিটি।।

শুধু ওই ব্যাক্তিই নয়, যে সব চিকিৎসকরা বিদেশ থেকে ঘুরে এসে কোনও  রকম পরীক্ষা না করিয়েই হাসপাতালের কাজে যোগদান করেছেন,  তাদের কেও চিহ্নিত  করার কাজ শুরু করেছে সংগঠন। সংগঠনের সভাপতি তথা সাংসদ চিকিৎসক  শান্তনু সেন জানিয়েছেন "দায়িত্বজ্ঞানহীন চিকিৎসকদের সদস্য পদ বাতিল করা হচ্ছে"।

শহরে প্রথম করোনা আক্রান্ত যুবকের আমলা মা এবং তাঁর চিকিৎসক স্বামীর আচরণ নিয়ে ইতিমধ্যেই সমালোচনায় সরব সব মহল। ছেলে করোনা আক্রান্ত জেনেও তারা নিজেদের পরীক্ষা না করিয়েই কাজে যোগ দিয়েছিলেন। এবার এই অভিযোগেই চূড়ান্ত পদক্ষেপ নিতে চলেছে শীর্ষ চিকিৎসক সংগঠন। শুক্রবার এনআরএস মেডিক্যাল কলেজে বিশেষ ড্রাইভ দিচ্ছে আইএমএ। পুলিশ প্রশাসন ও পুরসভার সদস্যদের নিয়ে এই বিশেষ অভিযানের মূল লক্ষ্য হল হাসপাতালে অযথা ভিড় করতে না দেওয়া। একইসঙ্গে বড় বড় ক্লিনিক চালান এমন চিকিৎসকদেরও ভিড়  কম করাবার জন্য নির্দেশিকা জারি করেছে আইএম।

SOURAV GUHA

First published: March 20, 2020, 1:08 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर