corona virus btn
corona virus btn
Loading

হাতে টাকা না দিলে মরতে হবে গরিবকে, পথে বসবে মধ্যবিত্ত, হুঁশিয়ারি রাহুলের

হাতে টাকা না দিলে মরতে হবে গরিবকে, পথে বসবে মধ্যবিত্ত, হুঁশিয়ারি রাহুলের
আরও একবার সুর চড়ালেন রাহুল।

দেশে গত ২৩ মার্চ প্রধানমন্ত্রীর ডাকে শুরু হয় লকডাউন। আড়াই মাস পেরিয়ে একটু একটু করে ছন্দে ফিরছে সমস্ত পরিষেবাক্ষেত্রগুলি।

  • Share this:

#নয়াদিল্লি: আরও একবার ভারত সরকারকে অর্থনীতির চাকা ঘোরাতে সরাসরি টাকা জোগান দেওয়ার জন্য অনুরোধ জানালেন রাহুল গান্ধি। তবে এবার সুর চড়ল। সরাসরি বললেন, টাকার জোগান না শুরু হলে গরিব মানুষ মারা পড়বে।

শনিবার সন্ধেয় করা ট্যুইটে রাহুল লেখেন, এই সময় সরকারকের অর্থনীতির মোড় ঘোরাতে টাকা দিতেই হবে হাতে হাতে। নচেত গরিব মানুষ মারা পড়বে। মধ্যবিত্ত নতুন দরিদ্র হিসেবে চিহ্নিত হবে। পুঁজিবাদ জয়লাভ করবে।

দেশে গত ২৩ মার্চ প্রধানমন্ত্রীর ডাকে শুরু হয় লকডাউন। আড়াই মাস পেরিয়ে একটু একটু করে ছন্দে ফিরছে সমস্ত পরিষেবাক্ষেত্রগুলি। কিন্তু মধ্যবর্তী সময়ে কাজ হারিয়েছেন বহু গরিব মানুষ। এমনকী মধ্যবিত্তেরও পিঠ দেওয়ালে ঠেকে গিয়েছে ক্ষুদ্র ও মাঝারি শিল্পক্ষেত্রে ধস নামায়। এই আবহে নোবেলজয়ী অর্থনীতিবিদ অভিজিৎ বিনায়ক বন্দ্যোপাধ্যায় প্রথম বলেন সরকারের উচিত টাকা ছাপানো। গরিব মানুষের হাতে টাকা দেওয়া। একই কথা শোনা কংগ্রেস অন্তর্বতীকালীন সভাপতি সনিয়া গান্ধি ও রাহুল গান্ধির মুখে। প্রধানমন্ত্রীকে চিঠি দিয়েও সনিয়া একই কথা বলেনন।

এই অবস্থায় প্রধানমন্ত্রী আর্থিক প্যাকেজ ঘোষণা করলেও সেই প্যাকেজ পুনর্বিন্যাসের দাবি তোলেন রাহুল।

Published by: Arka Deb
First published: June 13, 2020, 8:18 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर