corona virus btn
corona virus btn
Loading

লাগামছাড়া সংক্রমণে আতঙ্কিত পূর্ব বর্ধমানের বাসিন্দারা

লাগামছাড়া সংক্রমণে আতঙ্কিত পূর্ব বর্ধমানের বাসিন্দারা

পূর্ব বর্ধমান জেলা জুড়ে ব্যাপকভাবে করোনার সংক্রমণ বাসিন্দাদের আতঙ্ক বাড়িয়ে তুলছে।

  • Share this:

#পূর্ব বর্ধমান: পূর্ব বর্ধমান জেলা জুড়ে ব্যাপকভাবে করোনার সংক্রমণ বাসিন্দাদের আতঙ্ক বাড়িয়ে তুলছে।  প্রতিদিনই বহু বাসিন্দা করোনা আক্রান্ত হচ্ছেন। গত চব্বিশ ঘন্টায় পূর্ব বর্ধমান জেলায় চুয়াত্তর জন করোনা আক্রান্ত হয়েছেন। সংক্রমণ না কমায় উদ্বিগ্ন জেলা প্রশাসন ইতিমধ্যেই জেলার পুর শহরগুলির পাশাপাশি বেশ কয়েকটি গ্রাম পঞ্চায়েতের দোকান বাজার খোলার ক্ষেত্রে বিধিনিষেধ আরোপ করেছে। ইতিমধ্যেই ওইসব এলাকায় এক বেলা দোকান বাজার বসেছে। সব ধরনের দোকান খোলা-বন্ধের সময় বেশ কিছুটা কমিয়ে আনা হয়েছে। জেলাশাসক বিজয় ভারতী  জানিয়েছেন, করোনার সংক্রমণ রুখতে বাজারগুলিতে বা জনবহুল এলাকায় ভিড় কমানোর ওপর জোর দেওয়া হচ্ছে। এছাড়াও পরীক্ষা বাড়িয়ে করোনা আক্রান্তদের চিহ্নিত করার কাজ চালিয়ে যাওয়া হচ্ছে।

পূর্ব বর্ধমান জেলায় এদিন পর্যন্ত এক হাজার আটশো চুরাশি জন জন পুরুষ মহিলা করোনা আক্রান্ত হয়েছেন। তার মধ্যে এক হাজার চারশো একজন  চিকিৎসার পর ইতিমধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। এখন চারশো পঁয়তাল্লিশ জন অ্যাকটিভ রোগী চিকিৎসাধীন রয়েছেন। এ দিন পর্যন্ত পূর্ব বর্ধমান জেলায় করোনা আক্রান্ত হয়ে আটত্রিশ জনের মৃত্যু হয়েছে বলে পূর্ব বর্ধমান জেলা প্রশাসন সূত্রে জানা গিয়েছে। মৃতদের অধিকাংশই বর্ধমান শহরের বাসিন্দা। এই জেলায় গত বাহাত্তর ঘণ্টায় একশো একাত্তর জন করোনায় আক্রান্ত হয়েছেন। পনেরো আগস্ট আক্রান্ত হয়েছিলেন তিপান্ন জন। পরদিন আক্রান্ত হন চুয়াল্লিশ  জন। গত চব্বিশ ঘন্টায় ফের চুয়াত্তর জন করোনা আক্রান্ত হয়েছেন।

নতুন করে আক্রান্ত চুয়াত্তর জনের মধ্যে তেইশ জন শহর এলাকার বাসিন্দা। তারমধ্যে জেলার সদর শহর বর্ধমানেই নতুন করে পনেরো জন করোনা আক্রান্তের হদিশ মিলেছে। কাটোয়া শহরে ছ জন করোনা আক্রান্ত হয়েছেন। দাঁইহাট ও গুসকরা শহরে একজন করে করোনা পজিটিভ হয়েছেন। এছাড়া কেতুগ্রাম এক নম্বর  ব্লকেই একদিনে করোনা আক্রান্ত হয়েছেন আঠারো জন। মঙ্গলকোট,কাটোয়া দু'নম্বর ব্লকে চার জন করে করোনা আক্রান্ত হয়েছেন। বর্ধমান দু'নম্বর ব্লক,মেমারি এক নম্বর ব্লক ও মন্তেশ্বর ব্লকেরতিনজন করে করোনা আক্রান্ত হয়েছেন। আউশগ্রাম এক নম্বর ব্লক, আউশগ্রাম দু'নম্বর ব্লক, বর্ধমান এক নম্বর ব্লক,মেমারি দু'নম্বর ব্লক, কালনা দু নম্বর ব্লক, রায়না এক নম্বর ব্লকে দুজন করে করোনা আক্রান্ত হয়েছেন। ভাতার গলসি এক নম্বর ব্লক, কালনা এক নম্বর ব্লক, কেতুগ্রাম দু'নম্বর ব্লকে একজন করে করোনা আক্রান্তের হদিশ মিলে৷

Saradindu Ghosh

Published by: Debalina Datta
First published: August 18, 2020, 3:11 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर