corona virus btn
corona virus btn
Loading

আম পাড়ার শাস্তিস্বরূপ গলায় জুতোর মালা, অপমানে আত্মঘাতী উচ্চমাধ্যমিক পরীক্ষার্থী

আম পাড়ার শাস্তিস্বরূপ গলায় জুতোর মালা, অপমানে আত্মঘাতী উচ্চমাধ্যমিক পরীক্ষার্থী
প্রতীকী ছবি

গাছ থেকে আম পেড়েছিল। সেটাই অপরাধ। তার শাস্তি হিসেবে গলায় জুতোর মালা পরানোর অভিযোগ । প্রথমে সালিশি সভা ডেকে বিচার । তারপর জুতোর মালা পরানোর নিদান ।

  • Share this:

#মালদহঃ গাছ থেকে আম পেড়েছিল। সেটাই অপরাধ। তার শাস্তি হিসেবে গলায় জুতোর মালা পরানোর অভিযোগ । প্রথমে সালিশি সভা ডেকে বিচার । তারপর জুতোর মালা পরানোর নিদান ।  সেই অনুযায়ী ওই যুবকে পরানো হয় জুতোর মালা। তারপরই বাড়ির শোওয়ার  ঘরে ঝুলন্ত অবস্থায় উদ্ধার উচ্চমাধ্যমিক পরীক্ষার্থীর যুবকের দেহ ।

অপমানে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন, দাবি মৃতের পরিবারের । বাগান মালিক ও পরিবারের একাধিক সদস্যের বিরুদ্ধে রতুয়া থানায় অভিযোগ দায়ের । মালদহের রতুয়া থানার দেবীপুর পঞ্চায়েতের মাকাইয়া কলোনি এলাকার ঘটনা । মৃত শাহিন আখতার উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থী । ঘটনার জেরে উত্তেজনা ছড়ায় এলাকায় । তদন্তে রতুয়া থানার পুলিশ ।

অভিযোগ, বুধবার এক প্রতিবেশীর বাগান থেকে না বলে আম পেড়ে নেয় ওই যুবক । এরপরে আম চুরির অভিযোগে বাগান মালিক ও তার আত্মীয়রা ওই যুবককে গাছে বেঁধে মারধর করেন । এরপর গ্রামে সালিশি সভা বসিয়ে গলায় জুতোর মালা পরিয়ে  ক্ষমা চাইতে বাধ্য করা হয় বলে দাবি মৃতের আত্মীয়দের । শুধু তাই নয় বৃহস্পতিবার আরও কড়া শাস্তি দেওয়া হবে বলে হুমকি দেওয়া হয় তাঁকে । পরিবারের দাবি, অপমানে আত্মহত্যা করেছে সে । এদিকে, ঘটনার পর থেকেই পলাতক অভিযুক্তরা । মৃতদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠায় রতুয়া থানার পুলিশ । ঘটনায় চারজনের বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের হয়েছে । আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার অভিযোগে করা হয়েছে । তদন্ত চলছে বলে জানিয়েছে পুলিশ ।

Sebak DebSarma

Published by: Shubhagata Dey
First published: May 14, 2020, 10:01 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर