corona virus btn
corona virus btn
Loading

EXCLUSIVE: জয় আসবেই, করোনা যোদ্ধাদের সম্মানে নতুন সাজে হাওড়া ব্রিজ     

EXCLUSIVE: জয় আসবেই, করোনা যোদ্ধাদের সম্মানে নতুন সাজে হাওড়া ব্রিজ     
নতুন আলোর সাজে হাওড়া ব্রিজ৷

কবিগুরুর জন্মদিনে সেতুর আলোর রঙ করা হয় রুপোলি। এর পরেই সেতুর আলোয় ফুটে ওঠে কমলা, সবুজ ও সাদা আলোয়।

  • Share this:

#কলকাতা: করোনা যোদ্ধাদের স্যালুট জানাতে নয়া উদ্যোগ। হাওড়া ব্রিজের আলো বদল করল কলকাতা বন্দর। চলতি বছরেই হাওড়া ব্রিজকে সাজিয়ে তোলা হয় নয়া আলোয়৷ এবার সেই আলোর ক্রমকেই বদল করে নয়া রুপে নিয়ে আসা হল।

হাওড়া ব্রিজের নাম রবীন্দ্র সেতু। রবীন্দ্রনাথের জন্মদিনের দিনেই একদিকে কবিগুরুকে শ্রদ্ধা। অন্যদিকে করোনা যোদ্ধাদের স্যালুট জানাল বন্দর। কলকাতা শহরের ঐতিহ্য হলো এই হাওড়া ব্রিজ। অগুনতি ইতিহাসের সাক্ষী এই সেতু। হুগলি নদীর দুই প্রান্তের দুই শহর হাওড়া ও কলকাতাকে জুড়ে রেখেছে এই সেতু। যদিও বন্দরের জন্য এই সেতু পরিচিত রবীন্দ্র সেতু বলে। আজ কবিগুরুর জন্মদিনে সেতুর আলোর রঙ করা হয় রুপোলি। এর পরেই সেতুর আলোয় ফুটে ওঠে কমলা, সবুজ ও সাদা আলোয়। ভারতের জাতীয় পতাকার প্রতি সম্মান জানিয়েই এই আলো ফুটে ওঠে। এর পরেই সেতুর আলো হয়ে যায় সবুজ। তারপর হয় হাল্কা কমলা এবং অল্প লাল।

কলকাতা বন্দরের চেয়ারম্যান বিনীত কুমার জানিয়েছেন, 'এই আলোর মাধ্যমে আমরা বোঝাতে চেয়েছি অন্ধকার কেটে আলো ঠিক বেরিয়ে আসবেই। সেরকম ভাবেই রেড জোন থেকে অরেঞ্জ জোন সেখান থেকে গ্রিন হবে গোটা শহর, গোটা দেশ।'  সেই আশা জাগিয়ে রাখতেই হাওড়া ব্রিজের  উজ্জ্বল আলোতে সাময়িক বদল আনার চেষ্টা করা হয়।

বন্দর সূত্রে খবর, নয়া এলইডি আলো ব্যবহার করার পর হাওড়া ব্রিজে বিদ্যুতের খরচ অনেক কমেছে। ঠিক তেমনি ভাবে বিশেষ বিশেষ দিনে বা বিশেষ বিশেষ কারণে এই আলো দিয়েই মানুষের পাশে থাকার চেষ্টা করা হয়। করোনা পরিস্থিতিতে একাধিক বার বাধা এসেছে কলকাতা বন্দরের কাজে। কয়েক জনের আক্রান্ত হওয়ার খবর এসেছে। বন্দরের কাজেও সাময়িক সমস্যা তৈরি হয়েছিল। যদিও সেই বাধা কাটিয়ে প্রতিদিনই কাজ চলছে কলকাতা বন্দরে। করোনার বিরুদ্ধে লড়াইয়ে জয় আসবেই, এই সাহস সাধারণ মানুষকে জোগাতে তাই দেশের আইকনিক হাওড়া সেতুকেই বেছে নিল কলকাতা বন্দর।

ABIR GHOSAL
Published by: Debamoy Ghosh
First published: May 8, 2020, 8:06 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर