corona virus btn
corona virus btn
Loading

মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে কত টাকা জমা পড়ল এই জেলায়, জানেন কি?

মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে কত টাকা জমা পড়ল এই জেলায়, জানেন কি?

মুখ্যমন্ত্রী ও প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে সাহায্য করেছে বর্ধমান শহরে সর্বমঙ্গলা মন্দিরের পুরোহিতরাও। জেলা শাসকের হাতে মুখ্যমন্ত্রী ও প্রধানমন্ত্রীর তহবিলের জন্য আলাদা আলাদা চেক তুলে দিয়েছেন তাঁরা।

  • Share this:

#পূর্ব বর্ধমান: পূর্ব বর্ধমান জেলায় করোনা মোকাবিলায় মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে এখনও পর্যন্ত প্রায় ২ কোটি টাকা জমা পড়েছে। এর মধ্যে ৮৭ লক্ষ টাকার চেক জমা পড়েছে জেলা শাসকের হাতে। বাকি টাকা জমা পড়েছে বিভিন্ন মহকুমা শাসকের কাছে। জেলা প্রশাসন জানিয়েছে, প্রতিদিনই বিভিন্ন সংগঠন, ক্লাব, স্বেচ্ছাসেবী সংস্থা ও ব্যক্তিগত উদ্যোগের চেক জমা পড়ছে তাদের কাছে। এছাড়াও অনেকে জেলা প্রশাসনের তহবিলে টাকা জমা দিয়েছেন। সব মিলিয়ে ইতিমধ্যেই প্রায় ৫ কোটি টাকা জমা পড়েছে বলে জেলা প্রশাসন সূত্রে জানা গিয়েছে। এই অংক আরও অনেকটাই বাড়বে বলে আশা করছে জেলা প্রশাসন।

পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কের অফিসার অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে জেলা শাসকের হাতে মুখ্যমন্ত্রী ত্রাণ তহবিলে দু লক্ষ টাকার চেক তুলে দেওয়া হয়। মুখ্যমন্ত্রী ও প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে সাহায্য করেছে বর্ধমান শহরে সর্বমঙ্গলা মন্দিরের পুরোহিতরাও। জেলা শাসকের হাতে মুখ্যমন্ত্রী ও প্রধানমন্ত্রীর তহবিলের জন্য আলাদা আলাদা চেক তুলে দিয়েছেন তাঁরা। পূর্ব বর্ধমানের ভাতারে টিফিনের টাকা বাঁচিয়ে মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে ২২০০ টাকা দান করেছে স্কুল পড়ুয়া দুই ভাই বোন। জেলার মন্ত্রী স্বপন দেবনাথের মাধ্যমে জেলা শাসকের কাছে কয়েক লক্ষ টাকার চেক এসেছে। প্রাণী সম্পদ বিকাশ দফতরের আধিকারিকরাও আর্থিক সাহায্য করেছেন মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে। বিভিন্ন স্কুলের শিক্ষক শিক্ষিকারা টাকা সংগ্রহ করে চেক আকারে তা তুলে দিয়েছেন জেলা শাসকের কাছে। মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে চেক জমা দিয়েছেন বর্ধমান জেলা রাইস মিল অ্যাসোসিয়েশন।

জেলাশাসক বিজয় ভারতী জানান, প্রতিদিনই বিভিন্ন সংস্থা ক্লাব বা ব্যক্তিগত উদ্যোগে ত্রাণ তহবিলে অর্থ  জমা পড়ছে। এই অঙ্কটা আরও অনেকটাই বাড়বে বলে আমরা আশা করছি। এছাড়াও অনেকে জেলা প্রশাসনে তহবিলেও অর্থ জমা দিচ্ছেন। অনেকেই হ্যান্ড স্যানিটাইজার, মাক্স, গরিবদের খাওয়ানোর জন্য চালও দিচ্ছেন। তাই জেলা প্রশাসনের তহবিলে জমা পড়া টাকার বেশিরভাগটাই জমা রয়েছে।

First published: April 28, 2020, 4:31 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर