corona virus btn
corona virus btn
Loading

‘অ্যাম্বুলেন্সের রোগ’ সারাতে কলকাতা পুরসভা এ বৈঠকে স্বরাষ্ট্র সচিব

‘অ্যাম্বুলেন্সের রোগ’ সারাতে কলকাতা পুরসভা এ বৈঠকে স্বরাষ্ট্র সচিব
Photo- Representative

ইতিমধ্যেই স্বাস্থ্য ভবনের ১১০টি এম্বুলেন্স এবং কলকাতা পুরসভার ৩০ টিরও বেশী অ্যাম্বুলেন্স কাজ করছে।

  • Share this:

#কলকাতা: স্বাস্থ্য ভবন ও কলকাতা পুরসভার যোগাযোগ করে সুনিয়ন্ত্রিত পথে গেলে নিশ্চিত ভাবে অ্যাম্বুলেন্স পাওয়া যাবে। কলকাতা কর্পোরেশন ,স্বাস্থ্য ভবনের আধিকারিক ও আই এম এর প্রতিনিধিদের সঙ্গে বৈঠকের পর কলকাতা পুরসভায় একথা জানালেন আলাপন বন্দ্যোপাধ্যায়। কয়েকদিন অ্যাম্বুলেন্স নিয়ে প্রতারণার অভিযোগ উঠেছিল। সেই কারণেই জরুরি বৈঠকে বসেন স্বরাষ্ট্রসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়।

স্বরাষ্ট্র সচিব এদিন বৈঠকের পর বেশ কয়েকটি পদক্ষেপের কথা জানান। অ্যাম্বুলেন্স কোথায় যাচ্ছে তা নিয়ন্ত্রিত করতে জিপিএস সিস্টেম লাগানো হচ্ছে। সাপ্লাই আরও বাড়ানো হবে আরো সহজলভ্য হবে অ্যাম্বুলেন্স পরিষেবা বলে আশ্বস্ত করলেন স্বরাষ্ট্র সচিব। ইতিমধ্যেই স্বাস্থ্য ভবনের ১১০টি এম্বুলেন্স এবং কলকাতা পুরসভার ৩০ টিরও বেশী অ্যাম্বুলেন্স কাজ করছে।

স্বাস্থ্য ভবন খুব শীঘ্রই বেসরকারি নার্সিং হোম ও নন কোভিড হসপিটাল গুলির সঙ্গে আলোচনায় বসবে। নন কোভিড পেশেন্ট কোভিদ পজিটিভ হলে সংশ্লিষ্ট নার্সিংহোম বা হাসপাতালকেই স্বাস্থ্য ভবন মারফত কোভিড হাসপাতালে সিট বুকিং ও অ্যাম্বুলেন্স এর জন্য যোগাযোগ করতে হবে। স্বাস্থ্য দফতরের নির্দিষ্ট নম্বর( ১৮০০৩১৩৪৪৪২২২ ) এবং কলকাতা পুরসভার কন্ট্রোলরুমের( ০৩৩-২২৮৬ ১২১২/১৩১৩/১৪১৪) নম্বরে যোগাযোগ করে সুনিয়ন্ত্রিত পথে গেলে অ্যাম্বুলেন্স পরিষেবা সঠিক পাওয়া যাবে বলে জানান স্বরাষ্ট্র সচিব । তিনি আরো বলেন ধৈর্য্য ধরে রাখতে হবে অযথা চঞ্চলতার জন্য যেকোনো অ্যাম্বুলেন্স ধরে যাওয়ার প্রবণতা বাড়ছে বলেই প্রতারিত হতে হচ্ছে।

আজ কলকাতা পুরসভায় স্বরাষ্ট্র সচিব আলাপন বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বৈঠকে উপস্থিত ছিলেন কলকাতা পুরসভার প্রশাসনিক মন্ডলীর সদস্য বিশিষ্ট চিকিৎসক অভিজিৎ চৌধুরী এবং কলকাতা পুলিশের স্পেশাল কমিশনার জাভেদ শামীম।

এদিন কলকাতা পুরসভায় যে সমস্ত ওয়ার্ডে আক্রান্তের সংখ্যা বাড়ছে সেই এলাকার দায়িত্বপ্রাপ্ত চিকিৎসক ও চিকিৎসা কর্মীদের সঙ্গে বৈঠক করেন বিশিষ্ট চিকিৎসক অভিজিৎ চৌধুরী। কোভিড সংক্রান্ত গ্লোবাল অ্যাডভাইজারি বোর্ডের সদস্য চিকিৎসক অভিজিৎ চৌধুরী কলকাতা পুরসভার সেই স্বাস্থ্য কর্মীদের সামনে বিভিন্ন উপদেশ দেন কিভাবে আগামী দিনে করোনা ভাইরাসের মোকাবিলা করতে হবে।

BISWAJIT SAHA

Published by: Debalina Datta
First published: August 4, 2020, 4:45 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर