corona virus btn
corona virus btn
Loading

হিন্দু ভাইয়েরা উদ্যোগ নিয়ে স্যানিটাইজ করলেন মসজিদ, এগিয়ে এলেন মুসলিমরাও

হিন্দু ভাইয়েরা উদ্যোগ নিয়ে স্যানিটাইজ করলেন মসজিদ, এগিয়ে এলেন মুসলিমরাও

হাওড়া পুরসভার ১৫ নম্বর ওয়ার্ডে অবস্থিত ফকির বাগান এলাকায় একটি মসজিদ স্যানিটাইজেশন করলেন এলাকার হিন্দু পরিবারের লোকজনেরা

  • Share this:

#‌হাওড়া:‌ করোনা যখন গোটা বিশ্বজুড়ে ভয়ের বাতাবরণ তৈরী করেছে একই সাথে করোনার থাবায় সামনে এসেছে মানবিক মুখও‌। আর এবার করোনার মধ্যে সামনে এল এক সম্প্রীতির ছবি। হাওড়া পুরসভার ১৫ নম্বর ওয়ার্ডে অবস্থিত ফকির বাগান এলাকায় একটি মসজিদ স্যানিটাইজেশন করলেন এলাকার হিন্দু পরিবারের লোকজনেরা।

এলাকায় প্রতিদিনই নিজেদের উদ্যোগে চলছে স্যানিটাইজেশনের কাজ, তার মধ্যেই বাদ পড়েছিল এলাকার একটি মসজিদ। সকাল থেকে এলাকা স্যানিটাইজেশনের কাজে বেরিয়ে তাই এলাকার হিন্দু যুবকরা নিজেরাই ঠিক করেন স্থানীয় মন্দির জীবাণুমুক্ত করার সাথে সাথে এলাকার একটি মসজিদও জীবাণুমুক্তের কাজ চালাবেন। সেই মতো এলাকার হিন্দু পরিবারের মানুষজনেরা এগিয়ে এসে তাঁদের ইচ্ছা প্রকাশ করেন মসজিদের ইমামের কাছে। হিন্দু ভাইদের সেই ইচ্ছায় সায় দিয়ে ইমাম খুলে দেন মসজিদের গেট | পায়ের জুতো খুলে মসজিদে ঢুকে জীবাণুমুক্ত করার কাজ শুরু করেন এলাকার যুবকরা। স্থানীয় ব্যক্তি বিবেক শোনকার বলেন, ‘‌আমরা প্রতিদিন আমাদের এলাকাকে পরিষ্কার রাখতে নিজেদের উদ্যোগেই জীবাণুমুক্ত করার কাজ করছি। আমাদের মনে হল আমাদের এলাকার পাশের পাড়া অর্থাৎ ফকির বাগান এলাকায় বসবাস করেন অনেক মুসলিম পরিবার, রয়েছে একটি মসজিদও। কেন এই কঠিন সময়ে মসজিদ বাদ যাবে জীবনজমুক্তির কাজ থেকে?‌ তাই সবাই মিলে ঠিক করি এলাকার মন্দিরের সাথে সাথে পরিষ্কার করা হবে মসজিদও। এই দুঃসময়ে মন্দির মসজিদের বিভেদ না করেই এলাকার সবাই এগিয়ে এলেন হাসি মুখে, হিন্দু ভাইদের এই কাজে হাত লাগলেন এসেলিম, ইরফান রাও।

Debasish Chakraborty
Published by: Uddalak Bhattacharya
First published: April 14, 2020, 12:56 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर