সোশ্যাল মিডিয়ায় আপত্তিকর পোস্ট! বর্ধমানে গ্রেফতার হিন্দু জাগরণ মঞ্চের নেতা

উস্কানিমূলক পোস্ট করার অভিযোগে গ্রেফতার হিন্দু জাগরণ মঞ্চের নেতা৷

সোশ্যাল মিডিয়ায় ফেক নিউজ, উস্কানিমূলক বা আপত্তিকর পোস্ট রুখতে জেলাগুলিকে উদ্যোগী হতে নির্দেশ দিয়েছে রাজ্য সরকার।

  • Share this:

#বর্ধমান: সোশ্যাল মিডিয়ায় উস্কানিমূলক পোস্ট করার অভিযোগে এক ব্যক্তিকে গ্রেপ্তার করল বর্ধমান থানার পুলিশ। ওই ব্যক্তির নাম অমিত রায়। তিনি হিন্দু জাগরণ মঞ্চের পূর্ব বর্ধমান জেলার প্রাক্তন সভাপতি ছিলেন। পুলিশ সূত্রে খবর, গত ১৬ মে অমিতবাবু তাঁর ফেসবুক পেজে কিছু মন্তব্য পোস্ট করেন। সেই পোস্ট উস্কানিমূলক এবং তা থেকে  সামাজিক অস্থিরতা তৈরি হতে পারে বলে পূর্ব বর্ধমান জেলা সাইবার ক্রাইম থানা স্বতঃপ্রণোদিত ভাবে বর্ধমান থানায় একটি অভিযোগ দায়ের করে। সেই অভিযোগের ভিত্তিতে পুলিশ অমিত রায়-কে গ্রেপ্তার করে।

এই ঘটনায় বর্ধমানের রাজনৈতিক মহলে চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। রবিবার ধৃত অমিত রায়কে বর্ধমান আদালতে তোলা হয়। তদন্তের জন্য দশ দিনের হেফাজত চেয়ে আদালতে আবেদন করে বর্ধমান থানার পুলিশ। বিচারক পাঁচ দিনের পুলিশ হেফাজতের নির্দেশ দেয়। হিন্দু জাগরণ মঞ্চের পক্ষ থেকে জানানো হয়েছে, কোন মন্তব্যর ভিত্তিতে অমিত রায়কে গ্রেপ্তার করা হয়েছে তা খোঁজ নিয়ে দেখা হচ্ছে। যদি দেখা যায় অন্যায়ভাবে গ্রেপ্তার করা হয়েছে তা হলে লকডাউনের পর বৃহত্তর আন্দোলনে নামবে হিন্দু জাগরণ মঞ্চ।

সোশ্যাল মিডিয়ায় ফেক নিউজ, উস্কানিমূলক বা আপত্তিকর পোস্ট রুখতে জেলাগুলিকে উদ্যোগী হতে নির্দেশ দিয়েছে রাজ্য সরকার। গত সপ্তাহে জেলা শাসকদের সঙ্গে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বিস্তারিত আলোচনা করেন মুখ্যমন্ত্রী। ফেক নিউজ ঠেকাতে সেখানে কঠোর হওয়ার নির্দেশ দেওয়া হয়। এসব দেখভালের জন্য নোডাল অফিসার নিয়োগেরও নির্দেশ দেন মুখ্যমন্ত্রী। মুখ্যমন্ত্রীর নির্দেশের পর জেলা প্রশাসনের পক্ষ থেকে পুলিশকে তৎপরতা বাড়ানোর নির্দেশ দেওয়া হয়। তার জেরে এখন সোশ্যাল মিডিয়ায় সর্বক্ষণ নজর রাখছে পুলিশ। তারই মাঝে উস্কানিমূলক বা আপত্তিকর পোস্ট করার অভিযোগে এই গ্রেফতারি বলে জানা গিয়েছে।

Saradindu Ghosh

Published by:Debamoy Ghosh
First published: