corona virus btn
corona virus btn
Loading

অশনি সঙ্কেত! ২৪ ঘণ্টায় রেকর্ড সংক্রমণ! ৩৭১ জন করোনা আক্রান্ত রাজ্যে

অশনি সঙ্কেত!  ২৪ ঘণ্টায় রেকর্ড সংক্রমণ! ৩৭১ জন করোনা আক্রান্ত রাজ্যে
বাংলাদেশের চিকিৎসকদের দাবি, আইভারমেকটিন ও ডক্সিসাইক্লিন-এর কমবিনেশন ডোজ-এ মাত্র ৪ দিনেই করোনামুক্ত হয়েছেন রোগীরা। তাঁদের এও দাবি, এই কম্বিনেশন ওষুধের চিকিৎসায় কোনও পার্শ্বপ্রতিক্রিয়া নেই। Representative image

করোনার কাঁটা দৈনিক ৪০০-এর দিকে এগনোয় মাথাব্যথা বাড়ছে প্রশাসনের। অর্থনীতির চাকা ঘোরানো এবং করোনায় লাগাম দেওয়া, এই জোড়া চ্যালেঞ্জ কী ভাবে সামলাবে রাজ্য, উদ্বিগ্ন সব মহল।

  • Share this:

#কলকাতা: শিথিল হয়েছে লকডাউনের বহু নিয়ম। খুলতে চলেছে ধর্মীয় স্থান। সরকারি বেসরকারি অফিসগুলিও খুলবে ৮ জুন। তার আগেই দুঃসংবাদ শোনাল স্বাস্থ্য দফতর। গত ২৪ ঘণ্টায় রাজ্য করোনায় আক্রান্ত হয়েছেন ৩৭১ জন। এ যাবৎ রাজ্যে একদিনে সর্বোচ্চ করোনা আক্রান্তের সংখ্যা ছিল ৩৪৪ জন। গত শুক্রবারের সেই হিসেবকে পেছনে ফেলে গত চব্বিশ ঘণ্টায় রেকর্ড সংক্রমণ হল রাজ্যে। স্বাস্থ্য দফতরের বুলেটিনে প্রকাশ, এ যাবৎ রাজ্যে মোট করোনা আক্রান্ত ৫হাজার ৫০১ জন। এর মধ্যে সক্রিয় আক্রান্তের সংখ্যা ৩হাজার ২৭জন।

জানা গিয়েছে এ যাবৎ করোনার ফলেই মৃত্যু হয়েছে ২৪৫ জনের। কো-মর্বিডিটির কারণে মৃত আরও ৭২ জন। এ পর্যন্ত সম্পূর্ণ সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন মোট ২ হাজার ১৫৭ জন।

৩০ মে পর্যন্ত হিসেব করলে করোনা আক্রান্তের সংখ্যা সবচেয়ে বেশি কলকাতা শহরে, আক্রান্তের সংখ্যা ১,০১৪। এর পরেই রয়েছে হাওড়া ও উত্তর চব্বিশ পরগণা।

আমফান বিপর্যয়ের রেশ এখন কাটেনি রাজ্যে। এদিকে অর্থনীতি ও গণপরিষেবা সচল করতে একে একে নানা পদক্ষেপ করার কথা ঘোষণা করেছে রাজ্য প্রশাসন। কাল থেকে খুলছে ধর্মস্থানগুলি। বাস পরিষেবাও আরও সক্রিয় হবে। যত আসন, ততজন যাত্রী বাসে উঠতে পারবে। ৮ তারিখ থেকে খুলবে সরকারি অফিসগুলিও। এই পরিস্থিতিতে করোনার কাঁটা দৈনিক ৪০০-এর দিকে এগনোয় মাথাব্যথা বাড়ছে প্রশাসনের। অর্থনীতির চাকা ঘোরানো এবং করোনায় লাগাম দেওয়া, এই জোড়া চ্যালেঞ্জ কী ভাবে সামলাবে রাজ্য, উদ্বিগ্ন সব মহল।

Published by: Arka Deb
First published: May 31, 2020, 7:09 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर