corona virus btn
corona virus btn
Loading

দেশে করোনা সংক্রমণ ২ লক্ষ ছাড়াল, শেষ চব্বিশ ঘণ্টায় রেকর্ড সংক্রমণ

দেশে করোনা সংক্রমণ ২ লক্ষ ছাড়াল, শেষ চব্বিশ ঘণ্টায় রেকর্ড সংক্রমণ
দেশে করোনা সংক্রমণ অতীতের সমস্ত রেকর্ড ছাড়াল।
  • Share this:

#নয়াদিল্লি: দেশে ঘোষিত হয়েছে আনলক ওয়ান পর্ব। একটু একটু করে খুলে দেওয়া হচ্ছে সমস্ত বন্ধ দরজা। আর তার মধ্যই করোনা পরিসংখ্যান অতীতের সমস্ত রেকর্ড ভেঙে দিচ্ছে। বুধবার সকালে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক সূত্রে জানা যাচ্ছে ভারতে করোনা সংক্রমিতের সংখ্যা ২ লক্ষ ছাড়াল। এই মুহূর্তে আক্রান্ত্রের সংখ্যা ২ লক্ষ ৭ হাজার ৬১৫ জন। এর মধ্যে সংক্রমণ সক্রিয় রয়েছে ১ লক্ষ ১ হাজার ৪৯৭ জনের দেহে।

স্বাস্থ্যমন্ত্রকের বিবৃতি অনুযায়ী, এ দিনের করোনা সংক্রমণের হার অতীতের সমস্ত রেকর্ডকে ছাপিয়ে গিয়েছে। এক দিনে আক্রান্ত হয়েছেন ৮হাজার ৯০৯ জন। মারা গিয়েছেন ২১৭ জন। এ যাবৎ করোনায় মৃত্যু হয়েছে ৫ হাজার ৮১৫ জনের।

এই মুহূর্তে করোনা আক্রান্তের বিচারে শীর্ষে অবস্থান মহারাষ্ট্রের। শুধু মহারাষ্ট্রেই আক্রান্ত ৭২ হাজার ৩০০ মানুষ। মৃত্যু হয়েছে ২৪৬৫ জনের। এই ভয়াবহ সংক্রমণের আবহেই আরব সাগরে দানা বাঁধছে সাইক্লোন নিসর্গ। আগামী কয়েক ঘণ্টার মধ্যে আছড়ে পড়তে পারে নিসর্গ। একই সঙ্গে করোনা ও সাইক্লোন সামাল দিতে নাভিশ্বাস উঠছে মহারাষ্ট্র প্রশাসনের।এনডিআরএফ-এর বিরাট বাহিনী যুদ্ধকালীন তৎপরতায় কাজ শুরু করেছে। মুখ্যমন্ত্রী মুম্বইবাসীকে দু'দিন ঘরে থাকতে অনুরোধ করছে।

Published by: Arka Deb
First published: June 3, 2020, 11:28 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर