• Home
  • »
  • News
  • »
  • coronavirus-latest-news
  • »
  • পাহাড় ও সমতল মিলিয়ে রেকর্ড সংক্রমণ! ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ১৭২, বাড়ছে উদ্বেগ

পাহাড় ও সমতল মিলিয়ে রেকর্ড সংক্রমণ! ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ১৭২, বাড়ছে উদ্বেগ

রেকর্ড সংক্রমণ! পাহাড় ও সমতল মিলিয়ে আক্রান্তের গ্রাফ ফের উর্ধমুখী! পুরনো সব রেকর্ডকে ছাপিয়ে নয়া রেকর্ড!

রেকর্ড সংক্রমণ! পাহাড় ও সমতল মিলিয়ে আক্রান্তের গ্রাফ ফের উর্ধমুখী! পুরনো সব রেকর্ডকে ছাপিয়ে নয়া রেকর্ড!

রেকর্ড সংক্রমণ! পাহাড় ও সমতল মিলিয়ে আক্রান্তের গ্রাফ ফের উর্ধমুখী! পুরনো সব রেকর্ডকে ছাপিয়ে নয়া রেকর্ড!

  • Share this:

#শিলিগুড়ি: রেকর্ড সংক্রমণ! পাহাড় ও সমতল মিলিয়ে আক্রান্তের গ্রাফ ফের উর্ধমুখী! পুরনো সব রেকর্ডকে ছাপিয়ে নয়া রেকর্ড! যা যথেষ্টই উদ্বেগের। গত কয়েকদিনের গ্রাফকে পেছনে ফেলে দিয়েছে আজকের আক্রান্তের সংখ্যা! কিন্তু কেন? র‍্যাপিড এন্টিজেন টেস্টের জন্যেই কি গ্রাফ উর্ধমুখী?

এক প্রশাসনিক কর্তার কথায়, র‍্যাপিড টেস্ট হলে গ্রাফ বাড়বেই। তবে এতে ভয়ের কিছু নেই। চিকিৎসার সুযোগ পাবে আক্রান্তরা। আর টেস্ট না হলেই তো বিপদের আশঙ্কা! সংক্রমণ ছড়িয়ে পড়ার সম্ভাবনাই বেশি থাকবে। এক স্বাস্থ্য কর্তার কথায়, এটা ভাল দিক। আক্রান্তের খোঁজ দ্রুত মিলবে। শুধু শিলিগুড়িই নয়, দেশজুড়েই প্রতিদিন লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা। তবুও সাবধানতা এবং সতর্কতা মেনে চলতে হবে। করোনা বিধি মেনে চলতে হবে। তাহলেই কমবে সংক্রমণ। আক্রান্ত বাড়ছে সেনা ছাউনিতে। এর আগেও একাধিক সেনা জওয়ান আক্রান্ত হয়েছেন। এদিন আক্রান্ত হয়েছেন ৫২ জন সেনা জওয়ান! যা যথেষ্টই চিন্তার বিষয়।

গত ২৪ ঘণ্টায় শিলিগুড়ি পুরসভার ৪৭টি ওয়ার্ড এবং দার্জিলিংয়ের পাহাড় ও সমতলের গ্রামীন এলাকা মিলিয়ে রেকর্ড সংখ্যক আক্রান্ত হয়েছে। আক্রান্তের সংখ্যা ১৭২ জন! যা আগের সব রেকর্ড ভেঙে দিয়েছে। এর মধ্যে পুর এলাকায় আক্রান্ত ৭১ জন। পুরসভার দার্জিলিং জেলার আওতাভুক্ত ৩৩টি ওয়ার্ডে আক্রান্ত ৪৪ জন। সংযোজিত ১৪টি ওয়ার্ডে আক্রান্ত ২৭ জন। গত কয়েকদিনের চেয়ে সংখ্যাটা বেশি। যা বাড়িয়েছে উৎকণ্ঠা। কেননা পুর এলাকায় এখনও র‍্যাপিড টেস্ট শুরু হয়নি। আর তাই পুরবাসীকে আরও সতর্ক হওয়ারই বার্তা স্বাস্থ্য দফতরের।

গ্রামীন এলাকায় আক্রান্তের সংখ্যা ৭৭। গত কয়েক দিনের সংখ্যাকে ছাপিয়ে গিয়েছে। এর মধ্যে মাটগাড়ায় ৩৭ এবং নকশালবাড়িতে ৩৬ জন নতুন করে আক্রান্ত হয়েছে। ফাঁসিদেওয়া এবং খড়িবাড়িতে ২ জন করে আক্রান্ত হয়েছে। পাহাড়েও বেড়েছে আক্রান্তের সংখ্যা। গত কয়েক দিনে এক অঙ্কে ছিল। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ২৪ জন। দার্জিলিং ও কার্শিয়ংয়ের পুরসভার পাশাপাশি গ্রামীন এলাকাতেও নতুন করে ছড়িয়েছে সংক্রমণ। অন্যদিকে এদিন কোভিড জয় করেছেন ৫৪ জন। দিনের শেষে যা যথেষ্টই স্বস্তির।

Partha Sarkar

Published by:Shubhagata Dey
First published: