করোনা ভাইরাস

corona virus btn
corona virus btn
Loading

৩১ ডিসেম্বর শহরে কোনও জমায়েত হবে না, নির্দেশ হাইকোর্টের

৩১ ডিসেম্বর শহরে কোনও জমায়েত হবে না, নির্দেশ হাইকোর্টের

কলকাতা হাইকোর্ট পশিচমবঙ্গ সরকারকে নির্দেশ দিয়েছে কোভিডের নিয়ম সঠিকভাবে মেনে চলা হচ্ছে কিনা তার উপর কড়া নজরদারি করতে।

  • Share this:

#কলকাতা: ক্রিসমাস থেকে নিউ ইয়ার, প্রতি বছর বাঙালি মেতে ওঠে আনন্দ উদযাপনে। তবে ২০২০ সাল একটু অন্যরকম। করোনার দাপটে প্রায় বছরভর মানুষ ঘরবন্দি। বছর শেষে উদ্বেগ আরও বাড়িয়েছে ব্রিটেনের নতুন করোনা স্ট্রেন। এই ভিত্তিতেই, কলকাতা হাইকোর্ট পশিচমবঙ্গ সরকারকে নির্দেশ দিয়েছে কোভিডের নিয়ম সঠিকভাবে মেনে চলা হচ্ছে কিনা তার উপর কড়া নজরদারি করতে। কোর্ট আরও বলেছে, নববর্ষ পালনে যেন কোনও জনসমাবেশ শহরে না হয়, সেদিকে নজর দিতে।

দেশের বেশ কিছু শহরে, নতুন করে কোভিডের সংক্রমণ এড়াতে ৩১ ডিসেম্বর রাতের জন্য নির্দেশিকা জারি করা হয়েছে। অন্যদিকে পশ্চিমবঙ্গে, ভিড় নিয়ন্ত্রণে রাখতে তৎপর হয়েছে কলকাতা হাইকোর্ট। ভারতে কোভিডের সংক্রমণের হার কমে গিয়েছিল অনেকটাই। কিন্তু ব্রিটেন থেকে ফেরা ২০ জনের শরীরে ব্রিটেনের নতুন করোনা স্ট্রেনের অস্তিত্ব মেলায়, পরিস্থিতি এখন বেশ উদ্বেগজনক।

সোমবার, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, রাজ্যের আধিকারিকদের বলেন, কোভিডের নিয়ম মেনে মানুষ চলছে কিনা, সে বিষয়ে নজরদারি করতে। তিনি এও বলেন, নতুন করোনা স্ট্রেনের জেরে নতুন করে সংক্রমণের হার বাড়তে পারে, একথা মনে রেখে তাঁদের নিজেদের প্রস্তুত রাখতে হবে। অন্যদিকে, রাজ্যের মুখ্য সচিব বলেন, মানুষ নিয়ম মেনে মাস্ক এবং স্যানিটাইজার যে ব্যবহার করছেন এই বিষয়টি নিশ্চিত করা জরুরি। নববর্ষ পালনে কলকাতার যে জায়গাগুলিতে ভিড় হয়, সেখানে প্রয়োজন হলে চেক পয়েন্ট বসাতে হবে।

প্রসঙ্গত, গত অক্টোবর মাসে দুর্গা পুজোয় প্যান্ডেলে না ঢোকার নির্দেশ দিয়েছিল কলকাতা হাইকোর্ট। উৎসবের মরশুমে কোভিডের সংক্রমণ এড়াতেই, পুনরায় এরকম নির্দেশিকা জারি করল রাজ্যের মুখ্য আদালত। মুম্বই, ব্যাঙ্গালোর এবং চেন্নাই-এর মতো দেশের বেশ কিছু শহরে ইতিমধ্যেই ৩১ ডিসেম্বর রাতে জারি করা হয়েছে কারফিউ।

Published by: Antara Dey
First published: December 30, 2020, 6:16 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर