Home /News /coronavirus-latest-news /

নীল মাস্কে মুখ ঢাকল 'ক্রাইস্ট দি রিডিমার', করোনা মোকাবিলায় অভিনব বার্তা

নীল মাস্কে মুখ ঢাকল 'ক্রাইস্ট দি রিডিমার', করোনা মোকাবিলায় অভিনব বার্তা

ইকো পার্কে রয়েছে সেভেন ওয়ান্ডারস গ্যালারি। সপ্তম আশ্চর্যের এক আশ্চর্য এই মূর্তিতে মাস্ক পরিয়ে করোনামুক্ত শহর গড়ার বার্তা দিল হিডকো কর্তৃপক্ষ।

  • Share this:

#কলকাতা: বারবার আবেদন করেও সমাজের একাংশের মানুষের অভ্যাস বদল হচ্ছে না। করোনা কালেও মাস্ক ব্যবহারে তাদের চরম অনীহা। কিছুতেই মাস্ক পড়ছেন না। সাধারণ মানুষের এই অনীহা যে খারাপ তা নিয়ে সচেতন করতে বিশেষ ব্যবস্থা নিল হিডকো কর্তৃপক্ষ। নিউটাউনের ইকো পার্ক থাকে ক্রাইস্ট দি রিডিমারের মুখ ঢাকা হল মাস্কে। মানুষকে করোনা সচেতনার বার্তা দিতেই ব্রাজিলের এই বিখ্যাত যীশু মূর্তিটিও নীল মাস্কে ঢেকে দেওয়া হয়েছে।

ইকো পার্কে রয়েছে সেভেন ওয়ান্ডারস গ্যালারি। সপ্তম আশ্চর্যের এক আশ্চর্য এই   মূর্তিতে মাস্ক পরিয়ে করোনামুক্ত শহর গড়ার বার্তা দিল হিডকো কর্তৃপক্ষ। ইকো পার্ক ক্রাইস্ট দি রিডিমারের মূর্তিটি প্রায় ২০ মিটার উঁচু। বাইপাস থেকে দেখা যায়। এছাড়া এয়ারপোর্ট থেকে নিউটাউন, রাজারহাট বা বাগুইয়াটি অঞ্চলের একাধিক জায়গা থেকে এটিকে দেখা যায়। উঁচু হওয়ার কারণে বহু দুর থেকেই তা দেখতে পান। ফলে সাধারণ মানুষের এটি সহজেই চোখে পড়বে।

ক্রাইস্ট দি রিডিমারের মূর্তির মুখে তিন ফুটের একটা নীল মাস্ক দেওয়া হয়েছে। সারা বিশ্ব জুড়ে করোনা মোকাবিলায় মাস্ক পড়ার কথা বলছেন চিকিৎসকরা। রাজ্য সরকার নিজেদের উদ্যোগে সেই প্রচার চালাচ্ছে। যদিও একাংশের মধ্যে মাস্ক নিয়ে সেই অনীহা থেকেই গেছে। প্রতিদিনই মাস্ক ছাড়া রাস্তায় বেরোচ্ছেন এমন মানুষ প্রচুর আছেন। যাদের আক্রান্ত হওয়ার ও সংক্রামিত করার সম্ভাবনা বেশি। তাই সাধারণ মানুষ যাতে মাস্ক নিয়ে সচেতন হন তাই এই বিশেষ ব্যবস্থা হিডকোর। সহজেই যাতে চোখে পড়ে যায় তাই ক্রাইস্ট দি রিডিমারের মূর্তিতে মাস্ক পড়িয়ে দেওয়া হল।

অন্যদিকে, হিডকোর অন্যতম রেস্তোরাঁ ক্যাফে একান্তে ছাড় দেওয়া হল। ক্যাফে একান্তের তিনটি আউটলেটে প্রায় ২৫ শতাংশ ছাড় থাকবে। সোমবার, মঙ্গলবার ও বুধবার মিলবে এই ছাড়। রেস্তোরাঁগুলি করোনা অধ্যায়ে বিপুল ক্ষতির সম্মুখীন হয়েছে, তাই এই বিশেষ ছাড়। যাতে মানুষ আসেন। হিডকোর এই উদ্যোগকে স্বাগত জানিয়েছেন সাধারণ মানুষ।

ABIR GHOSHAL

Published by:Shubhagata Dey
First published:

Tags: Coronavirus, Eco Park, Kolkata

পরবর্তী খবর