corona virus btn
corona virus btn
Loading

উৎকণ্ঠার ৯৬ ঘণ্টা, প্রণববাবুর আরোগ্য কামনা দল-মত নির্বিশেষে

উৎকণ্ঠার ৯৬ ঘণ্টা, প্রণববাবুর আরোগ্য কামনা দল-মত নির্বিশেষে
হাসপাতালে ভর্তি প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়। ফাইল চিত্র।

প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায় বর্তমানে ভর্তি আর্মি রিসার্চ অ্যান্ড রেফারেল হাসপাতালে।

  • Share this:

#নয়াদিল্লি: অপেক্ষা আর উৎকণ্ঠার প্রহর ৯৬ ঘণ্টা। প্রাক্তন রাষ্টপতির শারীরিক অবস্থা পর্যবেক্ষণের জন্য এই সময়সীমাই ধার্য করেছেন চিকিৎসকরা।

প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায় বর্তমানে ভর্তি আর্মি রিসার্চ অ্যান্ড রেফারেল হাসপাতালে। গতকাল অর্থাৎ সোমবার ট্যুইটারে তাঁর অ্যাকাউন্ট থেকে জানানো হয়, "অন্য চিকিৎসার কারণে হাসপাতালে এসেছিলাম। কিন্তু আমার করোনা পরীক্ষার ফল পজিটিভ এসেছে। গত কয়েক সপ্তাহ যাঁরা আমার সঙ্গে দেখা করেছেন তাঁরা যেন আইসোলেশনে চলে যান।"

করোনার কথা জানা গেলেও তখনও বোঝা যায়নি পরিস্থিতি কতটা জোরালো। প্রণববাবুর অফিস থেকে প্রাথমিক ভাবে জানানো হয়, রুটিন চেকআপের জন্যই হাসপাতালে এসেছিলেন তিনি।

সন্ধে গড়াতেই সামনে আসে প্রকৃত তথ্য। জানা যায়, বাথরুমে পড়ে গিয়েছিলেন প্রণববাবু। চোট লাগে মাথায় ও হাতে। পরে স্নায়বিক কিছু উপসর্গ দেখা দেওয়ায় তাঁকে জরুরি ভিত্তিতে হাসপাতালে নেওয়া হয়। চিকিৎসকরা অস্ত্রোপচারের সিদ্ধান্ত নেন। এই সময়ে ওটি শুরুর আগেই তাঁরা জানতে পারেন প্রাক্তন রাষ্ট্রপতি করোনা আক্রান্ত। কিন্তু অস্ত্রোপচার করতেই হত।

সফল অস্ত্রোপচারের পরে প্রাক্তন রাষ্ট্রপতিকে ভেন্টিলেশনে নেওয়া হয়েছে। চিকিৎসকরা অবস্থা পর্যবেক্ষণের জন্যে ৯৬ ঘণ্টা সময় নিয়েছেন।

করোনা দেশের অনেক প্রথম সারির নেতামন্ত্রীর অন্দরেই আঘাত হেনেছে। আক্রান্ত হয়েছেন কর্ণাটকের মুখ্যমন্ত্রী বিএস ইয়েদুরাপ্পা, প্রাক্তন মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়া। আক্রান্ত হয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহও। এই তালিকাতেই নয়া সংযোজন প্রাক্তন রাষ্ট্রপতি।

গতকাল তাঁর অসুস্থতার খবর পেয়ে আরোগ্য কামনায় বার্তা দিয়েছেন দলমত নির্বিশেষে সব প্রথম সারির নেতারাই। ট্যুইট করে তাঁর আরোগ্য কামনা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। তাঁর স্বাস্থ্যের খবর নিয়েছেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। উদ্বেগ প্রকাশ করেছেন তাঁর বাৎসল্যে বেড়ে ওঠা কংগ্রেস নেতা অধীররঞ্জন চৌধুরী, প্রদীপ ভট্টাচার্যরা।

Published by: Arka Deb
First published: August 11, 2020, 9:59 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर