Oxygen Tanker Loot: হরিয়ানার অক্সিজেন ট্যাঙ্কার লুঠ করছে কেজরি সরকার! মন্ত্রীর দাবিতে বসল পাহারা

Oxygen Tanker Loot: হরিয়ানার অক্সিজেন ট্যাঙ্কার লুঠ করছে কেজরি সরকার! মন্ত্রীর দাবিতে বসল পাহারা

হরিয়ানার অক্সিজেন ট্যাঙ্কার লুঠ করছে কেজরি সরকার! মন্ত্রীর দাবিতে বসল পাহারা

তিনি আরও জানিয়েছেন, এই ঘটনার পর হরিয়ানা সরকার মেডিক্যাল অক্সিজেন সরবরাহ করার সমস্ত ট্যাঙ্কার যাতায়াতের ক্ষেত্রে পুলিশ প্রহরার নির্দেশ দেওয়া হয়েছে।

  • Share this:

    #নয়াদিল্লি: অরবিন্দ কেজরিওয়ালের (Arvind Kejriwal) আম আদমি পার্টির দিল্লি সরকারের বিরুদ্ধে মারাত্মক অভিযোগ তুললেন হরিয়ানার স্বাস্থ্যমন্ত্রী অনিল ভিজ (Anil Vij)। তাঁর অভিযোগ, হরিয়ানা থেকে ফরিদাবাদগামী একটি অক্সিজেন ট্যাঙ্কার (Oxygen Tanker) দিল্লি সরকার লুঠ করেছে। তিনি আরও জানিয়েছেন, এই ঘটনার পর হরিয়ানা সরকার মেডিক্যাল অক্সিজেন সরবরাহ করার সমস্ত ট্যাঙ্কার যাতায়াতের ক্ষেত্রে পুলিশ প্রহরার নির্দেশ দেওয়া হয়েছে।

    ভারতে এই মুহূর্তে করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউয়ের (Coronavirus 2nd Wave) দাপটে বেসামাল পরিস্থিতি। প্রতিদিনই আক্রান্ত ও মৃতের সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়ছে। করোনার ভয়াবহ বৃদ্ধির কারণে অক্সিজেনের (Oxygen Cylinder) ঘাটতি দেখা দিয়েছে গোটা দেশজুড়ে। বিশ্বে সবচেয়ে বেশি করোনা রোগীর সংখ্যা এখন ভারতে। এমন পরিস্থিতিতে হরিয়ানার স্বাস্থ্যমন্ত্রী অনিল ভিজের বক্তব্য, 'আমাদেরকে দিল্লিকে অক্সিজেন সিলিন্ডার পাঠাতে বাধ্য করা হয়েছে। আমরা আগে নিজেদের পরিস্থিতি সামাল দেব, তার পর অন্য কোথাও অক্সিজেন পাঠাব। গতকাল আমাদের একটা অক্সিজেনের ট্যাঙ্কার দিল্লি সরকার লুঠ করেছে, সেটি ফরিদাবাদ যাচ্ছিল। এর পর থেকে প্রতিটা ট্যাঙ্কারের যাতায়াতে পুলিশ প্রহরা থাকবে।'

    মঙ্গলবারই দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল কেন্দ্রের কাছে মেডিক্যাল অক্সিজেনের আবেদন করেছিলেন। বুধবারের মধ্যে এই অক্সিজেনের ঘাটতি না মিটলে শহরে অশান্তি হবে বলে আশঙ্কা প্রকাশ করেছিলেন আম আদমি পার্টির নেতা ও দিল্লির উপ মুখ্যমন্ত্রী মণীশ শিশোদিয়া।

    অন্যদিকে, করোনাভাইরাসের (Coronavirus 2nd Wave) দ্বিতীয় ঢেউতে ভয়ানক পরিস্থিতি মধ্যপ্রদেশেরও। একদিকে অভিযোগ উঠেছে, করোনায় (Covid-19) মৃতদের সঠিক সংখ্যা প্রকাশ করছে না শিবরাজ সিং চৌহানের সরকার। অন্যদিকে, সরকারের দাবি, রাজ্যে প্রয়োজনের তুলনায় অনেক বেশি পরিমাণে অক্সিজেনের জোগান রয়েছে। সেখানে মধ্যপ্রদেশের দামোহ জেলার হাসপাতালে অক্সিজেন সিলিন্ডার (Oxygen Cylinder) লুঠ করার ঘটনা প্রকাশ্যে এসেছে। এমনই ভয়ানক দৃশ্য দেখা গিয়েছে মঙ্গলবার রাতে দামোহ জেলার একটি হাসপাতালে। জেলার একমাত্র কোভিড হাসপাতালে মঙ্গলবার এমনই চাঞ্চল্যকর ঘটনা ঘটেছে বলে অভিযোগ। হাসপাতালের স্টোররুম থেকে একের পর এক অক্সিজেন সিলিন্ডার তুলে নিয়ে পালিয়ে যাচ্ছেন মাস্ক পরা একদল মানুষ। পুলিশ ঘটনার তদন্ত শুরু করেছে।

    Published by:Raima Chakraborty
    First published:

    লেটেস্ট খবর