Haryana lockdown: করোনার বাড়বাড়ন্ত, হরিয়ানায় আজ থেকে ৭ দিনের পূর্ণ লকডাউন

Haryana lockdown: করোনার বাড়বাড়ন্ত, হরিয়ানায় আজ থেকে ৭ দিনের পূর্ণ লকডাউন

হরিয়ানায় আজ থেকে লকডাউন।

সোমবার, ৩ মে থেকে টানা সাতদিন চলবে লকডাউন (Haryana Lockdown/ হরিয়ানা লকডাউন)। হরিয়ানার স্বরাষ্ট্র ও স্বাস্থ্যমন্ত্রী অনিল ভিজ ট্যুইট করে এই খবর নিশ্চিত করেছেন।

  • Share this:

    #হরিয়ানা: রাজ্যে ভয়াবহ হারে বাড়তে শুরু করেছে করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউয়ের (Coronavirus 2nd Wave) দাপট। সংক্রমণ ঠেকাতে এবার লকডাউনের পথে হাঁটল হরিয়ানা (Haryana Lockdown)। রবিবার হরিয়ানা (Haryana) সরকারের তরফে রাজ্যে সাতদিনের পূর্ণ লকডাউন ঘোষণা করা হয়েছে। সোমবার, ৩ মে থেকে টানা সাতদিন চলবে লকডাউন। হরিয়ানার স্বরাষ্ট্র ও স্বাস্থ্যমন্ত্রী অনিল ভিজ ট্যুইট করে এই খবর নিশ্চিত করেছেন।

    অনিল ভিজে ট্যুইটে লিখেছেন, '৩ মে থেকে গোটা রাজ্যজুড়ে ৭ দিনের লকডাউন ঘোষণা করা হল'। গত শুক্রবার থেকেই রাজ্যের করোনা পরিস্থিতি সামাল দিতে নাইট কার্ফু জারি করেছিল সরকার। পাঁচকুলা, গুরুগ্রাম, ফরিদাবাদ, সোনিপত, রোহতক, করনাল, সার, সিরসা ও ফতেহবাদে ৩ মে পর্যন্ত সকাল ৫টা অবধি নাইট কার্ফু চলছিল।

    গত ২৪ ঘণ্টায় হরিয়ানার ব্যাপক হারে করোনা রোগী ধরা পড়েছেন। একদিনে ১৩ হাজার ৫৮৮ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। ফলে এই মুহূর্তে রাজ্যের মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫,০১,৫৬৬ জন। গত ২৪ ঘণ্টায় ১২৫ জনের মৃত্যু হয়েছে এই ভাইরাসের শিকারে। গুরুগ্রামে করোনা পরিস্থিতি নিয়ে গুরুত্বপূর্ণ বৈঠকে বসবেন রাজ্যের মুখ্যমন্ত্রী মনোহর লাল খট্টর। করোনা পরিস্থিতি সামাল দিতে কী ভাবে রাজ্যের হাসপাতালগুলি কাজ করছে তা নিয়ে আলোচনা করবেন তিনি।

    অন্যদিকে, দেশদুড়েই করোনা পরিস্থিতি অত্যন্ত ভয়ংকর হয়ে উঠেছে। প্রতিদিন লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় দেশজুড়ে করোনা রোগী ধরা পড়েছেন ৩.৬৮ লক্ষ। ৩,৪১৭ জনের মৃত্যু হয়েছে।

    Published by:Raima Chakraborty
    First published: