corona virus btn
corona virus btn
Loading

করোনার বিরুদ্ধে সামনে থেকে লড়াই!‌ এই রাজ্যে দ্বিগুন হচ্ছে চিকিৎসকদের বেতন

করোনার বিরুদ্ধে সামনে থেকে লড়াই!‌ এই রাজ্যে দ্বিগুন হচ্ছে চিকিৎসকদের বেতন

এখনও পর্যন্ত হরিয়ানায় মোট ১৬৯ পজিটিভ COVID-19 রোগীর সন্ধান মিলেছে।

  • Share this:

#‌চণ্ডীগড়:‌ বৃহস্পতিবার হরিয়ানার মুখ্যমন্ত্রীর মনোহর লাল খট্টর ঘোষণা করলেন, COVID-19–এর বিরুদ্ধে যে যোদ্ধারা সামনে থেকে লড়াই করছেন, সেই চিকিৎসকদের বেতন দ্বিগুন হবে। সরকার একাধিক আলোচনার পরে বেতন বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে বলে জানিয়েছেন হরিয়ানার মুখ্যমন্ত্রী। শুধু মাত্র চিকিৎসকরাই নন, যাঁরাই করোনার বিরুদ্ধে চিকিৎসা, দেখভাল ও অন্যান্য কাজের সঙ্গেও যুক্ত আছেন, তাঁদেরও বেতন বাড়িয়ে দ্বিগুন করা হবে বলে জানিয়েছেন তিনি।

এছাড়া, সরকারের পক্ষ থেকে বলা হয়েছে পুলিশকর্মীদের জন্য আলাদা করে ৩০ লক্ষ টাকার বিমার কাভারেজ দেবে হরিয়ানার রাজ্য সরকার। এর আগে পঞ্জাব সরকারও ঘোষণা করেছিল, যে সমস্ত পুলিশকর্মীরা লকডাউনের সময় শান্তি বজায় রাখতে ও পরিস্থিতি নিয়ন্ত্রণের কাজে সামনে থেকে লড়াই করছেন, তাঁদের ৫০ লক্ষ টাকা বিমার আওতায় আনা হবে।

এখনও পর্যন্ত হরিয়ানায় মোট ১৬৯ পজিটিভ COVID-19 রোগীর সন্ধান মিলেছে। দেশেও আক্রান্তের সংখ্যা প্রায় ছ’‌হাজারের কাছাকাছি। এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে ১৬৯ জনের। সব মিলিয়ে পরিস্থিতি ভয়াবহ। যদিও এই ভয়ের পরিস্থিতিতেও লড়াই করছেন স্বাস্থ্যকর্মী থেকে চিকিৎসক, জরুরি পরিষেবার প্রায় সমস্ত দিকে মানুষেরাই।

Published by: Uddalak Bhattacharya
First published: April 10, 2020, 11:01 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर