corona virus btn
corona virus btn
Loading

মৃত সরকারি কোভিড যোদ্ধাদের পরিবারের সদস্যকে চাকরি, বড় ঘোষণা করলেন মমতা

মৃত সরকারি কোভিড যোদ্ধাদের পরিবারের সদস্যকে চাকরি, বড় ঘোষণা করলেন মমতা
File Image

পুলিশ, সরকারি চিকিৎসক, নার্স, আশা কর্মী, সাফাই কর্মচারীদের কেউ এই কোভিড যুদ্ধে মারা গেলে পরিবারের একজনকে চাকরি দেবে সরকার।

  • Share this:

#‌কলকাতা:‌ কোভিড যুদ্ধে লড়াই করছেন যে সরকারি কর্মীরা, তাঁরা করোনা সংক্রমণে মারা গেলে চাকরি পাবেন তাঁদের পরিবারের এক সদস্য। বুধবার এই মর্মে ঘোষণা করেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার ক্যাবিনেট বৈঠক শেষে জেলার ডিএম এবং এসপি দের নিয়ে ভিডিও কনফারেন্স বসেন মমতা। সেই বৈঠকেই এই ঘোষণা করেন মুখ্যমন্ত্রী।

পুলিশ, সরকারি চিকিৎসক, নার্স, আশা কর্মী, সাফাই কর্মচারীদের কেউ এই কোভিড যুদ্ধে মারা গেলে পরিবারের একজনকে চাকরি দেবে সরকার। পাশাপাশি পরিবার পাবে দশ লক্ষ টাকা। এছাড়া কোভিড যোদ্ধাদের ব্যাজ, সার্টিফিকেট ও এক লক্ষ টাকা দেবে সরকার। ইতিমধ্যে করোনা যুদ্ধে জয়ী হয়েছেন, এমন ৪০৩ জনকে এক লক্ষ টাকা দেবে সরকার। এর মধ্যে ২৮৪ জন এক লক্ষ টাকা পেয়ে গিয়েছেন বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

রাজ্যের ১২–১৩ জন সরকারি কর্মী ও আধিকারিক করোনা যুদ্ধে মারা গেছেন বলেও এদিন সরকারি ভাবে জানানো হয়। এর পাশাপাশি তিনি জানান, বেসরকারি নার্স ও চিকিৎসকদেরও ব্যাজ ও সার্টিফিকেট দিয়ে সম্মান জানাবে সরকার। এদিন মুখ্যমন্ত্রীর উপস্থিতিতেই বেশ কিছু জেলায় কোভিড যোদ্ধাদের ব্যাজ ও সার্টিফিকেট দেওয়া হয়। বেশ কয়েকটি জেলায় মৃতদের পরিবারের সদস্যদের চাকরি দ্রুত দেওয়ার নির্দেশ দেন মুখ্যমন্ত্রী।

SOURAV GUHA

Published by: Uddalak Bhattacharya
First published: July 15, 2020, 6:45 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर