corona virus btn
corona virus btn
Loading

করোনা নিয়ে সব সত্যি জানতে চান?‌ সরকারি এই নম্বরে হোয়াটস অ্যাপ করলেই ফোনে পৌঁছবে বার্তা

করোনা নিয়ে সব সত্যি জানতে চান?‌ সরকারি এই নম্বরে হোয়াটস অ্যাপ করলেই ফোনে পৌঁছবে বার্তা
File Image

করোন ভাইরাস সম্পর্কে সোশ্যাল মিডিয়ায় প্রচুর ফেক নিউজ ছড়িয়েছে।

  • Share this:

#ন‌য়া দিল্লি: করোনা ভাইরাস সম্পর্কে আপনার কি কোনও সন্দেহ আছে? কোভিড -19 সংক্রামিত হলে কী করবেন জানেন? বিশ্ব জোড়া এই অতিমারী সম্পর্কে আরও জানতে চান? তার জন্য আপনার হোয়াটসঅ্যাপে একটি নম্বর সেভ করে রাখুন।

কারণ, সেই নম্বরের মাধ্যমে সমস্ত তথ্য আপনার হোয়াটসঅ্যাপেই পাবেন। করোনা সম্পর্কে নানা তথ্য সরবরাহের জন্য ভারত সরকার একটি হোয়াটসঅ্যাপ চ্যাটবোট চালু করেছে। ‘‌মাই গভ করোনা হেল্পডেস্ক’‌ নামে প্ল্যাটফর্মটি সকল হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের জন্য খুলে রাখা হয়েছে। শুধু আপনাকে আপনার ফোনে 9013151515 নম্বরটি সেভ করে রাখতে হবে। নম্বরটি সেভ করার পরে, এই নম্বরটি আপনার হোয়াটসঅ্যাপ থেকে কোনও প্রশ্ন করুন। সঙ্গে সঙ্গে আপনি উত্তর পাবেন।

করোন ভাইরাস সম্পর্কে সোশ্যাল মিডিয়ায় প্রচুর ফেক নিউজ ছড়িয়েছে। সরকারের উদ্দ্যেশ্য এমন জাল খবর না বিশ্বাস করে যাতে আপনি সতর্কতা অবলম্বন করেন। যদি কেউ সঠিক তথ্য জানতে চান, তবে দয়া করে করোনার হেল্পডেস্কে মেসেজ করুন।

এদিকে, কলকাতায় দ্বিতীয় করোনা আক্রান্তের খোঁজ পাওয়া গিয়েছে। দক্ষিণ কলকাতার এই আক্রান্ত তরুণও আগের আক্রান্তের মতোই লন্ডন থেকে ফিরেছিলেন। শোনা যাচ্ছে, করোনা আক্রান্ত ১৩ মার্চ লণ্ডন থেকে ফেরেন তরুণ। এরপরই নাইসেডে নমুনা পরীক্ষায় করোনা পজেটিভ পাওয়া যায়। তারপরই বেলেঘাটা আইডিতে ভর্তি করা হয়েছে করোনা আক্রান্ত ওই যুবককে। এরপরেই ওই আক্রান্ত যুবকের মা বাবাকে হোম কোয়ারেন্টাইনে রাখার সিদ্ধান্ত নিয়েছে স্বাস্থ্য দফতর। পাশাপাশি, এ বিমানে আক্রান্ত যুবক দেশে ফিরেছেন, সেই বিমানের সহযাত্রীদের জন্যও সন্ধান চালাচ্ছে রাজ্যের স্বাস্থ্য দফতর। সহযাত্রীদেরও এই কারণে আলাদা করে পরীক্ষা করা হবে বলেও জানিয়ে দেওয়া হয়েছে।

Published by: Uddalak Bhattacharya
First published: March 20, 2020, 11:05 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर