Home /News /coronavirus-latest-news /
আর বিনামূল্যে নয়, শিলিগুড়ির নার্সিংহোমে টাকার বিনিময়ে করোনা চিকিৎসার ভাবনা

আর বিনামূল্যে নয়, শিলিগুড়ির নার্সিংহোমে টাকার বিনিময়ে করোনা চিকিৎসার ভাবনা

শিলিগুড়ির বেশ কয়েকটি নার্সিংহোমে করোনা চিকিৎসা শুরু করার ভাবনা নেওয়া হয়েছে ৷ এ নিয়ে নার্সিংহোম কর্তৃপক্ষের সঙ্গে বৈঠকে বসবেন দার্জিলিংয়ের জেলাশাসক। নার্সিংহোমগুলিতে আইসোলেশন ওয়ার্ড চালু করা হবে।

  • Share this:

    Partha Sarkar

    #শিলিগুড়ি: ক্রমেই বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। উত্তরবঙ্গের জেলাগুলিও পিছিয়ে নেই। পরিযায়ী শ্রমিকেরা বাড়ি ফিরতেই আক্রান্তের গ্রাফ ঊর্ধমূখী। কোচবিহার, আলিপুরদুয়ার, জলপাইগুড়ি, দার্জিলিং জেলা তো বটেই দুই দিনাজপুর এবং মালদাতেও বাড়ছে সংক্রমণের সংখ্যা। গ্রিন জোনগুলো মূহূর্তেই রেড জোনে পালটে যাচ্ছে। সর্বত্রই বাড়ছে উদ্বেগ। কোভিড স্পেশাল হাসপাতালে চাপ বাড়ছে করোনা রোগীর। আর তাই এবারে উত্তরবঙ্গে আরও দু’টি জেলায় চালু হচ্ছে কোভিড স্পেশাল হাসপাতাল। দু-তিন দিনের মাথায় কোচবিহারে চালু হবে এই হাসপাতাল। শীঘ্রই আলিপুরদুয়ারেও চালু হবে করোনা স্পেশাল হাসপাতাল। ইতিমধ্যেই দুই জেলার জেলাশাসকদের নিয়ে বৈঠক করেছেন রাজ্যের পর্যটনমন্ত্রী গৌতম দেব। জেলা প্রশাসন সবুজ সংকেত দিয়েছে। এতে শিলিগুড়ি কোভিড স্পেশাল হাসপাতালের ওপর চাপ কমবে।

    আজ থেকেই কোচবিহারে করোনা পরীক্ষার ল্যাবরোটরি চালু হয়েছে। দ্রুত জলপাইগুড়ি জেলা হাসপাতালেও তা চালু হবে। এতে উত্তরবঙ্গ মেডিকেল কলেজ ও হাসপাতালের ল্যাবিরোটরির ওপর চাপ অনেকটাই কমবে। সেই সঙ্গে রিপোর্টও দ্রুত পাওয়া যাবে। রিপোর্ট দেরিতে আসছে বলে অভিযোগ উঠেছে। কেননা শুরুতে উত্তরবঙ্গ মেডিকেলেই একমাত্র এই পরীক্ষা হত। পরবর্তীতে মালদাতেও শুরু হয়েছে। আজ শিলিগুড়িতে নিজের দফতরে এ কথা জানান পর্যটনমন্ত্রী। আক্রান্তের সংখ্যা বাড়ায় শিলিগুড়ি কোভিড স্পেশাল হাসপাতালে বাড়ছে বেডের সংখ্যাও। আরও ২০টি বেড বাড়ানো হচ্ছে।

    সেইসঙ্গে মন্ত্রী জানান, শিলিগুড়ির বেশ কয়েকটি নার্সিংহোমে করোনা চিকিৎসা শুরু করার ভাবনা নেওয়া হয়েছে ৷ এ নিয়ে নার্সিংহোম কর্তৃপক্ষের সঙ্গে বৈঠকে বসবেন দার্জিলিংয়ের জেলাশাসক। নার্সিংহোমগুলিতে আইসোলেশন ওয়ার্ড চালু করা হবে। এবং সেখানে পেইড চিকিৎসা হবে। অর্থাৎ আক্রান্তরা নিজেদের টাকায় চিকিৎসা করাবেন। রাজ্য যেসব হাসপাতাল অধিগ্রহণ করেছে সেখানে কোনও খরচ বহন করতে হচ্ছে না। অন্যদিকে শিলিগুড়ির চিকিৎসকদের কাছে মন্ত্রীর ফের আর্জি দ্রুত চেম্বার চালু করতে হবে। দীর্ঘদিন ধরে চেম্বার বন্ধ থাকায় বিপাকে অন্য রোগে আক্রান্তরা। যদি নিজেদের চেম্বারে অসুবিধে হয় তাহলে বড় জায়গার ব্যবস্থা করা হবে।

    Published by:Simli Raha
    First published:

    Tags: Corona, Coronavirus, Siliguri

    পরবর্তী খবর