কোভিডের ডিউটিতে থাকা চিকিৎসকদের জন্য সুখবর! কাজে বিরতি দেওয়ার পরামর্শ সুপ্রিম কোর্টের

গত সাত-আট মাস ধরে একটানা কাজ করে চলেছেন কোভিড ডিউটিতে থাকা চিকিৎসকেরা। সে কারণেই মঙ্গলবার, সুপ্রিম কোর্ট কেন্দ্রকে পরামর্শ দিয়েছে তাঁদের কাজে কিছুদিন বিরতি দেওয়ার জন্য।

গত সাত-আট মাস ধরে একটানা কাজ করে চলেছেন কোভিড ডিউটিতে থাকা চিকিৎসকেরা। সে কারণেই মঙ্গলবার, সুপ্রিম কোর্ট কেন্দ্রকে পরামর্শ দিয়েছে তাঁদের কাজে কিছুদিন বিরতি দেওয়ার জন্য।

  • Share this:

    #নয়াদিল্লি: এদেশে ২০২০ সালের গোড়ার দিকে শুরু হয়েছে করোনার সংক্রমণ। প্রায় এক বছর ধরে চলছে কোভিডের বিরুদ্ধে লড়াই। লড়াইয়ের প্রথম সারিতেই রয়েছেন চিকিৎসকেরা। গত সাত-আট মাস ধরে একটানা কাজ করে চলেছেন কোভিড ডিউটিতে থাকা চিকিৎসকেরা। সে কারণেই মঙ্গলবার, সুপ্রিম কোর্ট কেন্দ্রকে পরামর্শ দিয়েছে,তাঁদের কাজে কিছুদিন বিরতি দেওয়ার জন্য। সুপ্রিম কোর্টের মতে, এভাবে একটানা কাজের ফলে মানসিক স্বাস্থ্যে খারাপ প্রভাব পড়তে পারে।

    করোনা রোগীদের চিকিৎসা এবং হাসপাতাল থেকে মৃতদেহের সঠিক ব্যবস্থা না করা, এই সংক্রান্ত বিষয়ে একটি শুনানি হচ্ছিল সুপ্রিম কোর্টে। বিচারকের বেঞ্চে ছিলেন, বিচারক অশোক ভূষণ, আরএস রেড্ডি এবং এমআর শাহ। সলিসিটর জেনারেল তুষার মেহতা বিচারকদের কাছে বলেন চিকিৎসকদের কাজে কিছুটা সময় বিরতি দেওয়া প্রয়োজন। এই প্রসঙ্গেই বিচারকদের বেঞ্চ থেকে বলা হয়, “এ ঘটনা আমাদের নজরে এসেছে যে চিকিৎসকেরা একটানা কাজ করে চলেছেন। আপনাদের উচিৎ ওঁদের কাজে একটু বিরতি দেওয়া।” বিচারকের বেঞ্চ আরও বলে, “গত সাত-আট মাস ধরে কোনও ছুটি ছাড়াই একটানা কাজ করছেন ওঁরা।” সলিসিটর জেনারেল-এর উদ্দেশ্যে তাঁরা বলেন, “আপনি আমাদের নির্দেশ নিন এবং চিকিৎসকদের কাজে বিরতি দেওয়ার কথা ভাবুন। এভাবে কাজ করা যথেষ্ট কষ্টকর এবং এতে মানসিক স্বাস্থ্য ক্ষতিগ্রস্ত হতে পারে।” সলিসিটর জেনারেল বিচারকদের আশ্বস্ত করেন যে কোভিড ডিউটিতে থাকা চিকিৎসকদের কাজে বিরতির বিষয়টি সরকারি তরফে অবশ্যই বিবেচনা করে দেখা হবে।

    Published by:Antara Dey
    First published: