করোনা ভাইরাস

?>
corona virus btn
corona virus btn
Loading

মানুষের পাশে দাঁড়াতে গিয়ে করোনায় প্রাণ গিয়েছে বাবার!‌ শ্রাদ্ধের অনুষ্ঠানে দুঃস্থদের পাশে ছেলে

মানুষের পাশে দাঁড়াতে গিয়ে করোনায় প্রাণ গিয়েছে বাবার!‌ শ্রাদ্ধের অনুষ্ঠানে দুঃস্থদের পাশে ছেলে

মঙ্গলবার এলাকার ১০০ জন দুস্থ ও লকডাউনের জেরে ক্ষতিগ্রস্থদের হাতে তুলে দেওয়া হয় খাদ্য সামগ্রী

  • Share this:

#‌হাওড়া:‌ বেঁচে থাকা অবস্থায় এলাকার অসহায় মানুষগুলো যাতে কষ্টে না থাকে তার জন্য লকডাউনের মধ্যে নিজের সাধ্যমতো জুগিয়ে গিয়েছিলেন ‌তিনি। ৭৫ এর গৌরাঙ্গ বাবু, এলাকার দুঃস্থদের বাড়ি বাড়ি গিয়ে খোঁজ নিতেন। করোনা আবহে বাইরে বেরিয়ে দুঃস্থদের খোঁজ নিতে গিয়ে নিজেই আক্রান্ত হন মারণ ভাইরাসে। জুন মাসের ৬ তারিখ তাঁকে ভর্তি করা হয় হাওড়ার বেসরকারি করোনা হাসপাতালে। সেখানে এক মাস চার দিন মৃত্যুর সাথে দাঁতে দাঁত চেপে লড়াই করলেও বয়সের ভারে সেই লড়াই থামাতে হয় | ৯ জুলাই লিলুয়া ভোটবাগানের বাসিন্দা গৌরাঙ্গ বসুর মৃত্যু হয়।

মৃত্যুর পর কোভিড প্রটোকলে তার দেহের শেষকৃত্য করে স্বাস্থ্য দফতর। গতকাল অর্থাৎ ২১ তারিখ তার পরলৌকিক কাজকর্ম করে পরিবার। তবে হিন্দু নিয়মে পরলৌকিক নিয়ম পালন করলেও বাড়িতে আত্মীয় পরিজনদের ভুরিভোজের আয়োজন না করে পরিবারের তরফে গৌরাঙ্গ বাবুর অসমাপ্ত কাজকে এগিয়ে নিয়ে যাওয়ার সিদ্ধান্ত নেন পরিবারের লোকেরা। সেই অনুযায়ী মঙ্গলবার এলাকার ১০০ জন দুঃস্থ ও লকডাউনের জেরে ক্ষতিগ্রস্থদের হাতে তুলে দেওয়া হয় খাদ্য সামগ্রী। প্রয়াত গৌরাঙ্গ বাবুর ছেলে গৌতম বসু জানান, ‘‌বাবা বেঁচে থাকলে এইরকম সাহায্য করে যেতেন দুঃস্থদের। তাই তার ফেলে যাওয়া কাজকে কিছুটা এগিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা করছি আমরা।’‌

তিনি আরও বললেন, রাজ্যে প্রতিদিন যেভাবে প্রতিবেশীদের হাতে লাঞ্ছিত হচ্ছেন করোনা আক্রান্ত রোগী ও তার পরিবার, এমনকি আক্রান্ত হতে হচ্ছে করোনা যোদ্ধাদের, তাতে আমরা একজন করোনা আক্রান্ত পরিবারের সদস্য হয়ে এই মহৎ উদ্যোগের মাধ্যমে বার্তা দিতে চাই যে করোনা আক্রান্ত পরিবারেরও পাশেও সমাজের মানুষেরা আছেন।

Debasish Chakraborty

Published by: Uddalak Bhattacharya
First published: July 22, 2020, 11:24 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर