corona virus btn
corona virus btn
Loading

করোনা পরীক্ষা করালে বিনামূল্যে ২ কেজি আলু! কোথায় মিলছে এই অফার?

করোনা পরীক্ষা করালে বিনামূল্যে ২ কেজি আলু! কোথায় মিলছে এই অফার?

পুজোর আগেই এলাকায় করোনার সংক্রমণ একেবারেই কমে আসুক এমনটাই চাইছেন ক্লাবের সদস্যরা। সেজন্য বেশি করে করোনা পরীক্ষা হওয়া প্রয়োজন।

  • Share this:

#বর্ধমান: পুজোর মুখে অভিনব অফার। করোনা পরীক্ষা করুন আর পেয়ে যান এক্কেবারে বিনামূল্যে দু কেজি আলু। এমনই অভিনব উদ্যোগ নিল বর্ধমানের পাল্লারোড পল্লীমঙ্গল সমিতি। এলাকার বাসিন্দাদের করোনা পরীক্ষায় উৎসাহ যোগানো ও এই পরিস্থিতিতে তাদের কিছুটা সুরাহা দিতেই এই উদ্যোগ নিয়েছে পল্লীমঙ্গল সমিতির সদস্যরা। তাদের এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন এলাকার বাসিন্দারা।

পল্লীমঙ্গল সমিতির সদস্যরা বলছেন, পুজোর আগেই এলাকায় করোনার সংক্রমণ একেবারেই কমে আসুক এমনটাই চাইছি আমরা। সেজন্য বেশি করে করোনা পরীক্ষা হওয়া প্রয়োজন। কারণ, এই জেলায় করোনা আক্রান্তদের বেশিরভাগেরই  কোনও উপসর্গ নাই। এই উপসর্গহীন করোনা আক্রান্তরা নিজেদের অজান্তেই সংক্রমণ ছড়িয়ে যাচ্ছে। একমাত্র পরীক্ষার মাধ্যমেই তাদের চিহ্নিত করা সম্ভব। তাদের চিকিৎসার মাধ্যমে সুস্থ করা গেলেই সংক্রমণ ঠেকানো সম্ভব হবে।

অন্যদিকে, বাসিন্দাদের মধ্যে করোনার পরীক্ষা করানোর ব্যাপারে একটা ভীতি কাজ করছে। করোনা ধরা পড়লে সমাজ থেকে, পরিবার থেকে আলাদা থাকতে হবে এমন আশঙ্কায় অনেকেই পরীক্ষা করাতে চাইছেন না। তাই ইতিমধ্যেই আমরা হেল্পলাইন খুলেছি। করোনা আক্রান্ত হলেও তাদের পাশে থাকার বার্তা দিচ্ছি। বলছেন পল্লীমঙ্গল সমিতির সদস্যরা৷

এরই পাশাপাশি বাসিন্দাদের সঙ্গে নিয়ে স্থানীয় স্বাস্থ্য কেন্দ্রে পরীক্ষা করিয়ে নিয়ে আসছেন পল্লী মঙ্গল সমিতি সদস্যরা। তাদের উৎসাহিত করতে পরীক্ষা করালেই উপহার স্বরূপ  হাতে দু কিলো করে আলু দেওয়া হচ্ছে। পল্লীমঙ্গল সমিতির সম্পাদক সন্দীপন সরকার বললেন, এলাকায় গরিব মানুষের বসবাস। একেই করোনার কারণে অনেকের উপার্জন কমেছে। অন্যদিকে জিনিসপত্র, সবজির দাম বেড়েই চলেছে। আলু ৩০ টাকা প্রতি কেজি। রোজ তা কিনে খাওয়া কঠিন হয়ে দাঁড়াচ্ছে অনেকের পক্ষেই। তাই করোনা পরীক্ষা করালে প্রথম পঁচিশ জনকে বিনামূল্যে দু কেজি করে আলু এবং পরবর্তী পঁচিশ জনকে দশ টাকা কেজি দরে দু কেজি করে আলু দেওয়া হচ্ছে। আগামী সাত দিন এই কর্মসূচি চালানো হবে বলে পল্লী মঙ্গল সমিতি সদস্যরা জানিয়েছেন।

Published by: Pooja Basu
First published: September 16, 2020, 4:24 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर