Home /News /coronavirus-latest-news /
আছড়ে পড়ছে করোনার দ্বিতীয় ঢেউ, আবার লকডাউন জারি জার্মানি-ফ্রান্সে

আছড়ে পড়ছে করোনার দ্বিতীয় ঢেউ, আবার লকডাউন জারি জার্মানি-ফ্রান্সে

ফের লকডাউনে যাচ্ছে ফ্রান্স-জার্মানি।

ফের লকডাউনে যাচ্ছে ফ্রান্স-জার্মানি।

পশ্চিমী অর্থনীতির প্রধান দুই স্তম্ভ ফের বন্ধ থাকছে এই খবর বাজারে আসতেই শেয়ার বাজারে ধস নামতে শুরু করেছে,।

  • Last Updated :
  • Share this:

#বার্লিন ও প্যারিস: লক্ষ লক্ষ মানুষের প্রাণ গিয়েছে, তবু অভিঘাত থামেনি। দ্বিতীয় ঢেউ উঠতেই নতুন করে প্রাণ কারছে করোনা। তাই বুধবার নতুন করে লকডাউন জারি হল ইওরোপের দুটি দেশ জার্মানি এবং ফ্রান্সে। পশ্চিমী অর্থনীতির প্রধান দুই স্তম্ভ ফের বন্ধ থাকছে এই খবর বাজারে আসতেই শেয়ার বাজারে ধস নামতে শুরু করেছে,।

বুধবারই জার্মান চান্সেলর অ্যাঞ্জেলা মর্কেল জানিয়ে দেন আগামী ২ নভেম্বর থেকে ৩০ নভেম্বর পর্যন্ত লকডাউন জারি থাকবে জার্মানি জুড়ে। বন্ধ থাকবে সমস্ত পানশালা ও রেস্তোরাঁ। বন্ধ থাকবে সিনেমা হল,থিয়েটার, কনসার্ট, খেলার মাঠ,বানিজ্য প্রদর্শনীতে। শর্তসাপেক্ষ ভাবে কয়েকটি দোকান খোলা থাকতে পারে।

এদিকে প্রতিদিন প্রায় ৩৬ হাজার করে সংক্রমণ হচ্ছে ফ্রান্সে, নতুন করে। পরিস্থিতি বুঝে ফরাসি প্রেসিডেন্ট ম্যাক্রন কার্ফু জারি করেন। জাতির উদ্দেশ্যে প্রদত্ত টিভি ভাষণে তিনি বলেন, আমাদের অন্যান্য প্রতিবেশীর মতো আমাদের ঘরেও নতুন করে ভাইরাসের ঢেউ আছড়ে পড়ছে। তাই আমরা চাইছি আবার নতুন করে লকডাউন জারি করতে।

শুক্রবার থেকেই লকডাউন চালু হচ্ছে ফ্রান্সে। বলা হচ্ছে ঘরের বাইরে বেরোতেও পুলিশি অনুমতির প্রয়োজন হবে। অত্যাবশ্যকীয় পণ্য কেনার ব্যাপারে ছাড়পত্র পাওয়া যাবে। ওয়ার্ক ফ্রম হোমেই জোর দেওয়া হবে।

Published by:Arka Deb
First published:

Tags: Coronavirus, France, Germany