corona virus btn
corona virus btn
Loading

আপনি করোনা আক্রান্ত কিনা জানা যাবে এক ঘণ্টায়, খরচ ১৯৯ টাকা! চমকে দিল জেনস্টোর

আপনি করোনা আক্রান্ত কিনা জানা যাবে এক ঘণ্টায়, খরচ ১৯৯ টাকা! চমকে দিল জেনস্টোর
প্রতীকী চিত্র

এই আরআরটি-পিসিআর কিটের সাহায্যে খুবই কম খরচে করোনা টেস্টের ফলাফল মানুষ এবার থেকে জানতে পারবে।

  • Share this:

#প্যারিস: করোনার শিকার হয়েছেন কিনা তা জানতে বড় অঙ্কের টাকা খরচ করে টেস্টের রিপোর্ট জানবার দিন এবার হয়তো ফুরালো! সমাজের সকল শ্রেণীর কথা মাথায় রেখেই ফ্রান্সের 'জেনস্টোর' কোম্পানি বাজারে নিয়ে এসেছে 'জেনস্টোর ডিটেকশন এক্সপার্ট'। এই আরআরটি-পিসিআর কিটের সাহায্যে খুবই কম খরচে করোনা টেস্টের ফলাফল মানুষ এবার থেকে জানতে পারবে।

জেনস্টোর বিশ্বের অন্যতম সেরা স্বাস্থ্য সুরক্ষা এবং রোগ নির্ণায়ক গবেষণামূলক সংস্থা।  ফ্রান্সের এই সংস্থার ভারতেও শাখা রয়েছে।  জানা গিয়েছে এই সংস্থাটি ভারতে প্রতি মাসে ২ মিলিয়নের বেশি টেস্ট-কিট যোগান দিতে চলেছে। কোম্পানিটির ওয়েবসাইটের মাধ্যমেই এই টেস্ট-কিটের অর্ডার দেওয়া যাবে। স্বস্তির বিষয় হল, ভারতীয় মুদ্রায় এই আরআরটি-পিসিআর কিটের দাম মাত্র ১৯৯ টাকা। যা ভারতের মতন দেশের জনসাধারণের কাছে অত্যন্ত সাশ্রয়ী বলেই মনে করছেন বিশেষজ্ঞরা। মাত্র ১ ঘন্টার মধ্যে ১০০% সঠিক ফলাফল দিচ্ছে এই করোনা কিট ! ২০২০ জুলাই-এ ভারতে লঞ্চ হওয়ার সঙ্গে সঙ্গে এর দ্রুত রোগ নির্ণায়ক ক্ষমতা সাড়া ফেলে দিয়েছে।

'জেনস্টোর ডিটেকশন এক্সপার্ট' নামের করোনা ফলাফল জানার এই কিটটি ভারতে আইসিএমআর এবং ফ্রান্সের সিএনআর-এর ছাড়পত্র ইতিমধ্যেই পেয়েছে।জেনস্টোরের গ্লোবাল সিইও এবং আরঅ্যান্ডডি প্রধান অনুভব অনুশার মতে, ''ভারতের মতন দেশে করোনা নির্ণায়ক 'জেনস্টোর ডিটেকশন এক্সপার্ট', কিটটি মাত্র ১৯৯ টাকার সস্তা মূল্যে সবার কাছে পৌঁছে দেওয়ার জন্য তাঁদের এই উদ্যোগ''।

Published by: Arka Deb
First published: September 9, 2020, 5:48 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर