corona virus btn
corona virus btn
Loading

সরকারি বাস পরিষেবা চালু এই জেলায়, সুরক্ষাবিধি মানলে তবেই মিলবে চড়ার অনুমতি

সরকারি বাস পরিষেবা চালু এই জেলায়, সুরক্ষাবিধি মানলে তবেই মিলবে চড়ার অনুমতি

বাসে যাত্রী পরিবহণের জন্য সতর্কতামূলক ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে জানিয়েছে সংস্থা । চালক ও কন্ডাক্টরদের জন্য পিপিই কিট, মাস্ক ও গ্লাভসের ব্যবস্থা করা হয়েছে । ৫০ শতাংশ যাত্রী নিয়ে চালানো হবে বাস । যাত্রীদের ক্ষেত্রেও মাস্ক পরা বাধ্যতামূলক ।

  • Share this:

#সিউড়ি: দীর্ঘদিন পর পথে নামছে সরকারি বাস । ২৭ মে বুধবার থেকে বীরভূমের সিউড়ির সরকারি বাস ডিপো থেকে ছাড়বে বেশ কয়েকটি সরকারি বাস । NBSTC-র পক্ষ থেকে প্রথম পর্যায়ে চালানো হবে  মোট তিনটি বাস । ৫৫ সিটের এক একটি বাসে ২০ জন যাত্রী যাতায়াত করতে পারবেন । তবে ভাড়ার কোনও পরিবর্তন হচ্ছে না । ভাড়া আগে যা ছিল তাই থাকবে । বাসগুলি ডিপোয়  ফেরার পরই সেগুলিকে স্যানিটাইজড করা হবে ।

বাসে যাত্রী পরিবহণের জন্য সতর্কতামূলক ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে জানিয়েছে সংস্থা । চালক ও কন্ডাক্টরদের জন্য পিপিই কিট, মাস্ক ও গ্লাভসের ব্যবস্থা করা হয়েছে । ৫০ শতাংশ যাত্রী নিয়ে চালানো হবে বাস । যাত্রীদের ক্ষেত্রেও মাস্ক পরা বাধ্যতামূলক । এছাড়াও  মানতে হবে অন্যান্য বেশ কিছু নিয়মকানুন ।  জানা গিয়েছে, সকাল ৬.৩০ মিনিটে একটি বাস সিউড়ি থেকে ছেড়ে ইসলামপুর পৌঁছবে ভায়া মালদহ হয়ে , পৌঁছনোর পরের দিন পুনরায় বাসটি ফিরবয়ে সিউড়ি ডিপোতে । সকাল ৭.৩০ মিনিটে দ্বিতীয় বাসতই ডিপ থেকে ছেড়ে যাবে বালুরঘাটের উদ্দেশ্যে ।  সেটি মালদহ ও ফরাক্কা হয়ে একই রুটে পরের দিন সকাল ৮ টা'য় সিউড়ি ডিপোতে পৌঁছবে । তৃতীয় বাসটি সকাল ৮.৩০ মিনিটে সিউড়ি থেকে ছেড়ে যাবে বহরমপুর ।  পৌঁছনোর এক ঘন্টা পর আবার বহরমপুর থেকে সিউড়ি ফিরবে সেই বাস ।

বুধবার থেকে বীরভূমের সিউড়ি উত্তরবঙ্গ ডিপো থেকে পরীক্ষামূলক ভাবে তিনটি বাস চালানো হবে তিনটি রুটে । বাস চলবে ইসলামপুর ভায়া মালদা,  বালুরঘাট ও বহরমপুর রুটে। অন্যদিকে, শীঘ্রই সিউড়ি-কলকাতা রুটে কয়েকটি বাস চালানোর কথা রয়েছে । তবে সব বাসেই ২০ জন যাত্রী নিয়ে উঠতে পারবেন ।  মাস্ক ও যাবতীয় অন্যান্য নিয়ম মানতে হবে যাত্রীদের ।

Supratim Das

Published by: Shubhagata Dey
First published: May 26, 2020, 7:46 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर