corona virus btn
corona virus btn
Loading

করোনায় ভুলেছিলেন জন্মদিন, কেক পেয়ে ভেঙে পড়লেন কান্নায়... ডেলিভারি বয়ের আবেগঘন অভিব্যক্তি ভাইরাল

করোনায় ভুলেছিলেন জন্মদিন, কেক পেয়ে ভেঙে পড়লেন কান্নায়... ডেলিভারি বয়ের আবেগঘন অভিব্যক্তি ভাইরাল

এক খাবার ডেলিভারি সংস্থার ডেলিভারি বয়ের জন্মদিন পালন করলেন কয়েকজন উপভোক্তা। তাতে আবেগাপ্লুত হয়ে কান্নায় ভেঙে পড়েন সেই যুবক। সেই ছবি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেন একটি বেকারির মালিক।

  • Share this:

*ইউহানঃ অনলাইনে  অর্ডার করলে বাড়ি বাড়ি খাবার পৌঁছে দিয়ে যায় যারা, তাঁদের দুবেলা দু-মুঠো সঠিক সময়ে খাবার জুটছে কিনা, তার খেয়াল কেউ কোনওদিনই রাখে না। উল্টে সময়ের হেরফের হলে, তাঁদের বিরুদ্ধে ওঠে নানা অভিযোগ। তাতে বহু মানুষের চাকরিও যায়। অনেকের কাটা যায় বেতন। কিন্তু সেরকম ঘটনার  ব্যতিক্রম যে নেই, তা নয়। ঠিক যেমন ঘটল চিনের ইউহান প্রদেশে। এক খাবার ডেলিভারি সংস্থার ডেলিভারি বয়ের জন্মদিন পালন করলেন কয়েকজন উপভোক্তা। তাতে আবেগাপ্লুত হয়ে কান্নায় ভেঙে পড়েন সেই যুবক। সেই ছবি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেন একটি বেকারির মালিক। তারপরেই তা নিমেষে ভাইরাল হয়ে যায়।

করোনা আতঙ্কে ত্রস্ত মানুষ। চিন থেকে সারা পৃথিবীতে ছড়িয়ে পড়া সংক্রমণের জেরে চলছে লকডাউনে। কোথাও সম্পূর্ণ, আবার কোথাও আংশিক। তবে প্রতিটি দেশের প্রশাসন কিছু কিছু পরিষেবা লকডাউনের বাইরে রেখেছে। সেগুলি হয় জরুরি পরিষেবা, নয়তো অত্যাবশ্যকীয় পণ্য। চিনেও ঠিক একইভাবে ছাড় ছিল কিছু পরিষেবায়। তার মধ্যে অন্যতম খাদ্য সরবরাহ। অর্থাৎ, ফুড ডেলিভারি সংস্থা ছিল ছাড়ের আওতায়।  সেইরকমই একটি খাদ্য সরবরাহকারী সংস্থায় ডেলিভারি বয়ের জন্মদিন ছিল ১৫ এপ্রিল। কিন্তু দেশজুড়ে চলা মহামারীর আবহে, তা একেবারে ভুলে গিয়েছিলেন তিনি। তা কোনওভাবে কয়েকজন উপভোক্তার নজরে আসে। তাঁরাই ঠিক করেন, ওই যুবকের জন্মদিনকে স্মরণীয় করে রাখতে সারপ্রাইজ দেবেন।

যেমন ভাবা, তেমন কাজ। রেডি হয়ে যায় প্ল্যান। সেইমতই এক গ্রাহক একটি বেকার থেকে একটি কেকের অর্ডার দেন। সে কেক যখন আনতে যান তিনি, তখন বুঝতে পারেন, কেকটি তাঁর জন্যই অর্ডার দেওয়া হয়েছে। কিন্তু, কোনওভাভেই বিশ্বাস করতে পারছিলেন না তিনি। ফলে বার বার কেকের দোকানের মালিকে জিজ্ঞাসা করতে থাকেন, সত্যিই এই কেক তাঁর জন্যই অর্ডার দেওয়া হয়েছে কিনা। তখন বার বারই দোকানের মালিক তাঁকে জানান, "হ্যাঁ। এই কেক তোমার জন্যই অর্ডার দেওয়া হয়েছে। এটা শুধুই তোমার।"

এরপর আর নিজেকে সামলে রাখতে পারেননি তিনি। কান্নায় ভেঙে পড়েন। সেই দৃশ্য বন্দি হয় দোকানেরই সিসি ক্যামেরাই। দেখা যায় দোকানের বাইরে বসে, চোখের জল মুছতে মুছতে কেক খাচ্ছেন তিনি।

First published: May 1, 2020, 2:31 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर