করোনা সচেতনতায় গান বাঁধলেন লোকগান শিল্পী

বিশ্বজুড়ে করোনা ত্রাস

বিশ্বজুড়ে করোনা ত্রাস

  • Share this:

#রায়গঞ্জ: দূর্গা পূজা,প্রাকৃতিক দুর্যোগ দেখা দিলেই উনি গান বাঁধেন, নাম তরণীমোহন বিশ্বাষ। বাড়ি রায়গঞ্জ ব্লকের কাশিবাটি গ্রামে। গোটা বিশ্ব করোনা ভাইরাসে আক্রান্ত। গ্রামগঞ্জের মানুষ লোকগানকে বিশেষ গুরুত্ব দেন। তাই 'করোনা বধ করিতে, গোলা বারুদ লাগবে নারে...।' এই গান গাইতে গাইতেই গ্রামগঞ্জে ঘুরছেন তরনীবাবু।

মানুষ সচেতন হলেই করোনার মত মারণ ভাইরাস প্রতিরোধ করা সম্ভব।কাজেই নিজেই সচেতনতার লোকগান বাঁধলেন কাশিবাটির লোকশিল্পী বছর ৭০-এর তরনীমোহন বিশ্বাষ। ' শুনি এসো ভাই দেশটারে করোনা মুক্ত করি তাড়াতাড়ি' গাইতে গাইতে চলেছেন... যদিও লকডাউনের কারণে তাঁর   প্রচারে কিছুটা বেঘাত ঘটেছে।

করোনা ভাইরাস রুখতে গোটা দেশে লকডাউন। লকডাউন সফল করতে তৎপর রাজ্য প্রশাসন। করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে সাধারণ মানুষের কী কী করনীয়?  রাজ্য স্বাস্থ্য দফতরের তরফে চলছে সচেতনতার প্রচার। বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠন সাধারন মানুষকে মাস্ক ও স্যানিটাইজার বিতরণ করছে। এই ভয়াবহ পরিস্থিতির মোকাবিলায় মানুষকে সচেতন করতে অভিনব পন্থা অবলম্বন করলেন উত্তর দিনাজপুর জেলার রায়গঞ্জ ব্লকের কাশিবাটি গ্রামের বাসিন্দা প্রখ্যাত লোকসঙ্গীত শিল্পী তরণীমোহন বিশ্বাস।  করোনা ভাইরাস প্রতিরোধ নিয়ে একটি সচেতনতামূলক গান লিখেছেন তিনি। শুধু গান লেখাই নয়, নিজেই তার সুর দিয়েছেন।  লকডাউনে মানুষ এখন বাড়িতেই বসে দিন কাটাচ্ছেন। এই সুযোগকে কাজে লাগানোর জন্য সোশ্যাল মিডিয়াকেও ব্যবহার করেছেন তিনি।

UTTAM PAUL

Published by:Rukmini Mazumder
First published: