corona virus btn
corona virus btn
Loading

আলিপুর সেনা হাসপাতালের মাথায় পুষ্পবৃষ্টি, বায়ুসেনার কুর্নিশে আপ্লুত স্বাস্থ্যকর্মীরা

আলিপুর সেনা হাসপাতালের মাথায় পুষ্পবৃষ্টি, বায়ুসেনার কুর্নিশে আপ্লুত স্বাস্থ্যকর্মীরা
আলিপুর কমান্ডো হাসপাতাল।

রবিবার সকাল ৯ টা থেকেই আলিপুর কমান্ড হাসপাতালের সামনে আকাশের ওপর দিয়ে মহড়ায় বায়ুসেনার হেলিকপ্টার উড়তে থাকে। ঠিক সকাল ১০.১৫ মিনিটে ব্যারাকপুরে বায়ুসেনার ঘাঁটি থেকে ওড়া হেলিকপ্টার এম আই - ১৭ হেলিকপ্টার কমান্ড হালাপাতালের ওপর চক্কর কেটে ফুল ছড়াতে থাকে।

  • Share this:

#কলকাতা: প্রাণঘাতী নোভেল করোনাভাইরাস প্রতিরোধ করতে সারা দেশজুড়ে চিকিৎসক-নার্স স্বাস্থ্যকর্মী প্রত্যেকেই জীবন বাজি রেখে প্রতি মুহূর্তে লড়াই চালাচ্ছে। করোনা মোকাবিলা করতে গিয়ে তাদের অনেকেই এই মারণ ভাইরাসে আক্রান্ত হচ্ছেন। এমনকী দেশ জুড়ে করোনা আক্রান্ত হয়ে ৯ জন চিকিৎসকের মৃত্যুও হয়েছে। বহু নার্স, স্বাস্থ্যকর্মী,যাদের মধ্যে হাসপাতালের অ্যাম্বুলেন্স চালক,নিরাপত্তারক্ষীরা রয়েছেন,তাঁরাও করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। তবুও লড়াই থেমে থাকে নি,প্রতি মুহূর্তে দাঁতে দাঁত চেপে করোনা মোকাবিলায় রোগীদের চিকিৎসায় কোনো রকম ঘাটতি না রেখে পরিষেবা দিয়ে যাচ্ছেন এঁরা। তাদেরকেই কুর্নিশ জানাল ভারতীয় সেনা। গোলাপের পাপড়ি পড়ল কলকাতার আলিপুর কমান্ড হাসপাতালের মাথাতেও।

শুক্রবারই চিফ অফ ডিফেন্স স্টাফ বিপিন রাওয়াত স্থল, নৌ,বিমান ,তিন বাহিনীর প্রধানদের পাশে বসিয়ে ঘোষণা করেন, রবিবার দেশের উত্তর থেকে দক্ষিণ,পূর্ব থেকে পশ্চিম সর্বত্র বায়ুসেনার যুদ্ধবিমান উড়ে যাবে। করোনা হাসপাতালগুলোর ওপর পুষ্প বৃষ্টি করা হবে। করোনা হাসপাতালগুলোর সামনে বাজানো হবে সেনা ব্যান্ড।নৌসেনার জাহাজ সেজে উঠবে আলোয়।

রবিবার সকাল ৯ টা থেকেই আলিপুর কমান্ড হাসপাতালের সামনে আকাশের ওপর দিয়ে মহড়ায় বায়ুসেনার হেলিকপ্টার উড়তে থাকে। ঠিক সকাল ১০.১৫ মিনিটে ব্যারাকপুরে বায়ুসেনার ঘাঁটি থেকে ওড়া হেলিকপ্টার এম আই - ১৭ হেলিকপ্টার কমান্ড হালাপাতালের ওপর চক্কর কেটে ফুল ছড়াতে থাকে। স্বাস্থ্যকর্মী থেকে ব্যাঙ্কচাকুরে সকলেই বলছেন, সম্মাননা জ্ঞাপনের এক নতুন অধ্যায় রচিত হলো দেশে।

এই আলিপুর কমান্ড হাসপাতালেই রাজ্যের মধ্যে প্রথম এক চিকিৎসক করোনা আক্রান্ত হন। পরবর্তীতে লেফটেন্যান্ট পদমর্যাদার করোনা আক্রান্ত এই চিকিৎসকের স্ত্রী পুত্র-কন্যা এবং গাড়িচালকও করোনা আক্রান্ত হন। এরপর সেনা হাসপাতালের আরও একজন চিকিৎসক,নার্স করোনা আক্রান্ত হয়ে ভর্তি হয়। তাঁদের চিকিৎসা পরিষেবায় যুক্ত চিকিৎসক নার্স স্বাস্থ্যকর্মীদের সম্মান জানাতেই রবিবার এই অভিনব পুষ্প বৃষ্টি।

এ দিন একইসঙ্গে রাজারহাটের চিত্তরঞ্জন ন্যাশনাল ক্যান্সার ইনস্টিটিউট এর দ্বিতীয় ক্যাম্পাস, যা বর্তমানে করোনা হাসপাতাল হিসাবে চিহ্নিত, সেখানেও বায়ুসেনার এই বিশেষ হেলিকপ্টার পুষ্প বৃষ্টি করে।

First published: May 3, 2020, 4:06 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर