চিনে যাওয়াই কি কাল হল ? পাঁচ পাইলট করোনা পজিটিভ হওয়ায় চিন্তায় বিমানকর্মীরা

বিমানগুলি বেশিরভাগই দিল্লি, মুম্বই, বেঙ্গালুরু ও হায়দরাবাদ থেকে ছাড়বে ৷

করোনায় আক্রান্ত পাইলটরা প্রত্যেকেই কার্গো বিমান নিয়ে চিনের গুয়াংঝাউয়ে গিয়েছিলেন।

  • Share this:

#মুম্বই: এ বার বড়সড় ধাক্কা এয়ার ইন্ডিয়ায়। একসঙ্গে পাঁচ জন পাইলটের শরীরে করোনা ভাইরাসের উপস্থিতি মিলল। স্বভাবতই, একসঙ্গে পাঁচ জন পাইলটের কোভিড-19 ধরা পড়ায় চিন্তায় পড়েছেন এয়ার ইন্ডিয়া কর্তৃপক্ষ। ওই পাঁচ পাইলটের সঙ্গে কারা কাজ করেছেন, জোর কদমে এখন তারই খোঁজ শুরু হয়েছে।

এয়ার ইন্ডিয়া সূত্রে প্রথমে বলা হয়েছিল, মুম্বইয়ে এয়ার ইন্ডিয়ার পাঁচ জন পাইলট, ইঞ্জিনিয়ার, কেবিন ক্র-য়ের করোনা ধরা পড়েছে। পরে তা সংশোধন করে বলা হয়, করোনার কবলে পড়া পাঁচ জনই পাইলট। কিন্তু এরা কেউই ২০ এপ্রিলের পরে আর আকাশে ওড়েননি। আরও একটা মিল রয়েছে এই পাঁচ জনের। এঁরা সবাই কার্গো বিমান নিয়ে চিনের গুয়াংঝাউয়ে গিয়েছিলেন। প্রত্যেকেই করোনায় আক্রান্ত হয়েছেন। সবচেয়ে লক্ষণীয় হল, এঁদের কারোরই করোনার কোনও লক্ষণই দেখা যায়নি। অথচ, সোয়াব পরীক্ষার পরে করোনা ধরা পড়েছে।

এয়ার ইন্ডিয়া ইতিমধ্যে জানিয়েছে, এই সঙ্কটের সময়ে আক্রান্তদের হ্যাজার্ড পে-সহ নানা ভাবে পাশে দাঁড়ানোর আশ্বাস দিয়েছে। অবশ্য বিমান পরিবহণই নয়, স্বাস্থ্য বিভাগের পাশাপাশি যে সমস্ত পেশার লোক জনকে এখনও ময়দানে নেমে কাজ করতে হচ্ছে, তাঁদের অনেকেই করোনায় আক্রান্ত হচ্ছেন। এয়ার ইন্ডিয়ার এক আধিকারিকের কথায়, "গত দু'তিন দিন ধরে আমাদের বন্দে ভারত মিশনের মাধ্যমে বিদেশে আটকে পড়া ভারতীয়দের ফেরানোর কাজ শুরু হয়েছে। তাতে সবসময়েই অনেকের করোনায় আক্রান্ত হওয়ার সম্ভাবনা থাকছে। তবে আমাদের পাইলট এবং অন্য বিমানকর্মীদের যতটা সম্ভব সাবধানতা এবং কোনও রকম ঝুঁকি না নিয়ে কাজ করতে বলা হয়েছে।"

Published by:Siddhartha Sarkar
First published: