Home /News /coronavirus-latest-news /
৩লক্ষ করোনা-কিট পাঠাল চিন, হটস্পটে দ্রুত পরীক্ষায় লাগবে এই যন্ত্র

৩লক্ষ করোনা-কিট পাঠাল চিন, হটস্পটে দ্রুত পরীক্ষায় লাগবে এই যন্ত্র

করোনা পরীক্ষার নতুন যন্ত্র আজই আ সছে ভারতে

করোনা পরীক্ষার নতুন যন্ত্র আজই আ সছে ভারতে

ইতিমধ্যেই ভারতে ১৭০টি হটস্পট চিহ্নিত করেছে কেন্দ্র। এই অঞ্চলগুলিতে সংক্রমণের গতি অন্য অঞ্চলের তুলনায় দ্বিগুণ। এই হটস্পটগুলিতেই এই কিটগুলি নমুনা পরীক্ষার জন্যে ব্যবহৃত হবে।

  • Share this:

    #নয়াদিল্লি: বিলম্ব হয়েছে বিস্তর। অবশেষে চিন থেকে করোনা পরীক্ষার কিট এসে পৌঁছোচ্ছে ভারতে। সরকারি সূত্রে খবর, বুধবারই চিনের গুয়াংঝোউ অঞ্চল থেকে ৩ লক্ষ করোনা কিট ভারতের জন্যে পাঠানো হয়েছে।নমুনা পরীক্ষার এই যন্ত্রগুলি নয়াদিল্লিতে পৌঁছে যাবে বৃহস্পতিবারেই। সূত্রের খবর আগামী কয়েক সপ্তাহের মধ্য ২০ লক্ষ করোনা কিট এসে পৌঁছবে।

    করোনার কিট কেনার জন্যে জার্মানি, কোরিয়া, ফ্রান্স ইত্যাদি নানা জায়গায় খোঁজ চালিয়ে গিয়েছে ভারত। কিন্তু স্বাস্থ্য মন্ত্রকের কর্তারা দেখতে পান এই দেশগুলিতেও চিন থেকেই করোনা পরীক্ষার কিট আসছে। এই অবস্থায় চিন সরকার থেকে কিট প্রস্তুতকারী সংস্থার একটি তালিকাও পাঠানো হয়। জানানো হয়, এই কিটগুলি রফতানি যোগ্য , গুণমানও খারাপ নয়।

    ইতিমধ্যেই ভারতে ১৭০টি হটস্পট চিহ্নিত করেছে কেন্দ্র। এই অঞ্চলগুলিতে সংক্রমণের গতি অন্য অঞ্চলের তুলনায় দ্বিগুণ। এই হটস্পটগুলিতেই এই কিটগুলি নমুনা পরীক্ষার জন্যে ব্যবহৃত হবে। বিশেষজ্ঞদের দাবি আরটি পিসিআর কিটের মতো নিখুঁত না হলেও বাড়ি বাড়ি ঘুরে নমুনা সমীক্ষার জন্যে এই চিনা কিট কার্যকরীই হবে।

    Published by:Arka Deb
    First published:

    Tags: Coronavirus, COVID19, করোনা ভাইরাস

    পরবর্তী খবর