• Home
  • »
  • News
  • »
  • coronavirus-latest-news
  • »
  • #Coronavirus। করোনা সংক্রমণ ছড়ানোর চেষ্টা! প্রথম এফআইআর দায়ের হলো ভারতে

#Coronavirus। করোনা সংক্রমণ ছড়ানোর চেষ্টা! প্রথম এফআইআর দায়ের হলো ভারতে

করোনা ছড়ানোর অভিযোগে দেশে দায়ের হলো প্রথম এফআইআর। PHOTO- FILE

করোনা ছড়ানোর অভিযোগে দেশে দায়ের হলো প্রথম এফআইআর। PHOTO- FILE

বেঙ্গালুরুতে কর্মরত যে গুগল কর্মীর শরীরে করোনা সংক্রমণের প্রমাণ মিলেছিল, তাঁর শ্বশুরের বিরুদ্ধেই এই অভিযোগ দায়ের করেছে আগ্রার জেলা প্রশাসন।

  • Share this:

    #আগ্রা: করোনা ভাইরাস সংক্রমণ ছড়ানোর চেষ্টার অভিযোগে দেশে প্রথম এফআইআর দায়ের হলো উত্তরপ্রদেশে । বেঙ্গালুরুতে কর্মরত যে গুগল কর্মীর শরীরে করোনা সংক্রমণের প্রমাণ মিলেছিল, তাঁর শ্বশুরের বিরুদ্ধেই এই অভিযোগ দায়ের করেছে আগ্রার জেলা প্রশাসন। অভিযোগ করোনা ভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণে পুলিশ প্রশাসনকে সহযোগিতা করেননি তিনি। করোনা সংক্রমণ ছড়ানোর অভিযোগে দেশে এই প্রথমবার অভিযোগ দায়ের করা হলো।

    ইউরোপ থেকে ফেরার পরই গত ১২ মার্চ বেঙ্গালুরুর ওই গুগল কর্মীর শরীরে করোনার জীবাণু মিলেছিল। এরই মধ্যে প্রথমে বিমানে নয়াদিল্লি এবং পরে সেখান থেকে ট্রেনে আগ্রা পৌঁছন আক্রান্তের স্ত্রী। যদিও এই সফরের সময় তিনি জানতেন না যে তাঁর স্বামী করোনা ভাইরাসে আক্রান্ত। পরে অবশ্য গুগল কর্মীর স্ত্রীর শরীরেও করোনা ভাইরাসের সংক্রমণের ছড়ায়।

    এই সূত্রেই ওই তরুণীর বাবার বিরুদ্ধে এফআইআর করেছেন অতিরিক্ত প্রধান স্বাস্থ্য আধিকারিক বিনয় কুমার। তাঁর অভিযোগ, পেশায় রেল কর্মী ওই তরুণীর বাবা প্রশাসনের সঙ্গে সহযোগিতা করেননি এবং মেয়ের গতিবিধি সম্পর্কে জেলাশাসকের কাছেও মিথ্যে কথা বলেথেন।

    এর পরেই ভারতীয় দণ্ডবিধির ২৬৯ নম্বর ধারা (গাফিলতির মাধ্যমে এমন জীবাণু ছড়িয়ে দেওয়ার চেষ্টা যা প্রাণহানি ঘটাতে পারে।) এবং ২৭০ ধারা (বিপজ্জনক কোনও কাজের মাধ্যমে জীবাণু ছড়িয়ে দেওয়ার চেষ্টা যা মৃত্যুর কারণ হতে পারে।)'

    আগ্রার এসএসপি বাবলু কুমার জানিয়েছেন, তদন্ত এগোলে এফআইআর-এ আরও নাম যোগ করবে পুলিশ।

    যে বৃদ্ধের বিরুদ্ধে অভিযোগ, তিনি অবশ্য বলেন, 'আমার গোটা পরিবার প্রবল মানসিক চাপের মধ্যে রয়েছে। পরীক্ষায় আমাদের রিপোর্ট নেগেটিভ আসার পরেও আমাদের পরিবারের আটজনকে কোয়ারেন্টাইনে থাকতে বলা হয়েছে। কিন্তু প্রশাসন এখনও আমার মেয়ের সম্পর্কে নির্দিষ্ট কোনও তথ্য আমাদের দেয়নি।' আগ্রার জেলাশাসক অবশ্য জানিয়েছেন, 'ওই গুগল কর্মীর স্ত্রীকে গত শুক্রবার থেকেই আইসোলেশনে রাখা হয়েছে। ইতিমধ্যেই তাঁর চিকিৎসাও শুরু হয়েছে।' জেলাশাসক আরও জানিয়েছেন, 'যে বা যাঁরা করোনা ভাইরাস সংক্রমণ ঠেকাতে প্রশাসনের উদ্যোগে প্রতিবন্দ্বকতা সৃষ্টি করবে অথবা গুজব ছড়াবে তাঁদের বিরুদ্ধেই কড়া ব্যবস্থা নেওয়া হবে।

    Published by:Debamoy Ghosh
    First published: