corona virus btn
corona virus btn
Loading

দুঃসংবাদ, এবার রাজ্যে করোনার বলি চিকিৎসক, মৃত স্বাস্থ্য দফতরের সহকারি অধিকর্তা

দুঃসংবাদ, এবার রাজ্যে করোনার বলি চিকিৎসক, মৃত স্বাস্থ্য দফতরের সহকারি অধিকর্তা
Photo- Representive

এবার বলি রাজ্যের ডাক্তার, স্বাস্থ্য দফতরের সহকারী অধিকর্তা সেন্ট্রাল মেডিকেল স্টোরের দায়িত্বে ছিলেন

  • Share this:

#কলকাতা: রাজ্যে গত বেশ কয়েকদিন ধরেই চিকিৎসক নার্স স্বাস্থ্যকর্মীরা করোনা আক্রান্ত হচ্ছিলেন। রাজ্য প্রথম করোনা আক্রান্ত হন আলিপুর কমান্ড হাসপাতালে এক লেফটেন্যান্ট পদমর্যাদার চিকিৎসক পরবর্তীতে তার স্ত্রী পুত্র এবং কন্যা আক্রান্ত হন।

এরপর হাওড়া জেলা হাসপাতালে সুপার সিভিও প্রবল আক্রান্ত হয়েছিলেন ৷ যদিও বর্তমানে থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৷ তবে বাড়ি ফেরা হল না বেহালার বাসিন্দা রাজ্য স্বাস্থ্য দফতরের সহকারী অধিকর্তার৷  স্বাস্থ্য দফতরের  সেন্ট্রাল মেডিকেল স্টোর এর দায়িত্বে থাকা এক চিকিৎসক গত ১৭ এপ্রিল আক্রান্ত হন ৷ ১৮ এপ্রিল তাকে সল্টলেকের এক বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়৷  ভর্তি হওয়ার পরপরই তার শারীরিক অবস্থার অবনতি হতে শুরু করে দেয় ৷  তীব্র শ্বাসকষ্ট হতে থাকে এই চিকিৎসা স্বাস্থ্যকর্তার। চিকিৎসকরা প্রাণপন লড়াই চালিয়ে যান। তবে ৮ দিনের লড়াই থেমে যায়,রবিবার রাত একটা কুড়ি নাগাদ মৃত্যু হয় এই চিকিৎসক স্বাস্থ্য কর্তার।

এই চিকিৎসক স্বাস্থ্য কর্তার প্রয়াণে রাজ্যের চিকিৎসক মহলে শোকের ছায়া নেমে আসে। ওয়েস্ট বেঙ্গল ডক্টরস ফোরামের পক্ষ থেকে ডক্টর কৌশিক চাকি জানান, এই মৃত্যু এক অপূরণীয় ক্ষতি। রাজ্যের বিভিন্ন প্রান্তে চিকিৎসকদের নূন্যতম সুরক্ষা নেই প্রাণের ঝুঁকি নিয়ে চিকিৎসকরা করোনার বিরুদ্ধে লড়াই চালিয়ে যাচ্ছেন বলে অভিযোগ উঠেছে। তাঁদের দাবি  সরকারের আরো বেশি নজর দেয়া উচিত চিকিৎসকদের নিরাপত্তা ও সুরক্ষার দিকে।

অন্যদিকে মৃত এই চিকিৎসকের স্ত্রীও  করোনা আক্রান্ত হয়ে সল্টলেকের ওই হাসপাতালেই চিকিৎসাধীন। তার পরিবারের অন্যান্য সদস্যরা quarantine রয়েছে। মৃত চিকিৎসক রাজ্য স্বাস্থ্য দপ্তরের সেন্ট্রাল মেডিকেল স্টোর যেটি মৌলালিতে অবস্থিত সেখানেই কর্মরত ছিলেন ৷ রাজ্যের বিভিন্ন সরকারি হাসপাতালগুলোতে পিপিই, মাস্ক, গ্লাভস স্যানিটাইজার বিতরণের দায়িত্বে ছিলেন।

রাজ্যে এখনও পর্যন্ত প্রায় ৩২ জন চিকিৎসক এবং ৪৪ জন নার্স স্বাস্থ্যকর্মী করোনা আক্রান্ত হয়েছেন। রাজ্যসভার সাংসদ তথা ইন্ডিয়ান মেডিকেল অ্যাসোসিয়েশনের সর্বভারতীয় সম্পাদক ডঃ শান্তনু সেন জানিয়েছেন ,‘এই মৃত্যু গোটা দেশের চিকিৎসক সমাজের ক্ষেত্রে অত্যন্ত দুঃখজনক আই এমের দীর্ঘদিনের সদস্য ছিলেন চিকিৎসক আমরা তার পরিবারকে সমবেদনা জানাচ্ছি।’

First published: April 26, 2020, 1:46 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर