ICU-তে করোনা রোগীর পাশেই দাউদাউ করে জ্বলছে আগুন, পিপিই পরে ছুটছেন চিকিৎসক,নার্সরা!

Youtube Video

কোভিড সেন্টারের ভিতরে আগুনের লাইভ ছবি সিসিটিভি ক্যামেরায় ধরা পড়েছে।

  • Share this:

    #মুম্বই: মুম্বইয়ের দহিসারের (Dahisar) কন্দরপদায় (Kandarpada) একটি কোভিড হাসপাতালের আইসিইউ-তে (ICU) হঠাৎ আগুন জ্বলে ওঠে৷ বেলা ১১ নাগাদ এই ঘটনা ঘটে৷ হাসপাতালের আইসিইউ-র সব বেড ভর্তি৷ চলছে করোনায় আক্রান্ত মুমূর্ষু রোগীদের চিকিৎসা৷ সেখানে এই অগ্নিকাণ্ডের ফলে আতঙ্ক ছড়িয়ে পড়ে৷ পিপিই পরে চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের মধ্যে ছড়ায় চাঞ্চল্য৷ তাঁরা আগুন নেভানোর কাজ শুরু করেন৷ সেন্টারে শর্ট সার্কিট থেকে হঠাৎ আগুন লেগেছে, ঘটনাটি আজ, বৃহস্পতিবার, বেলা ১১ টার নাগাদ।

    কীভাবে এই আগুন লেগেছে, তা জানা বা বোঝার আগেই ছড়িয়ে পড়ে আগুন৷ দেখা যায় যে কোভিড সেন্টারের এক চিকিৎসক, এক রোগীর চিকিৎসা করছিলেন৷ হঠাৎ রোগীর বিছানার কাছে আগুন লেগে গিয়েছে। হাসপাতালের সিসিটিভিতে ধরা পড়েছে এই ভিডিও৷ যা দেখে রীতিমত গায়ে কাঁটা দেয়৷

    কোভিড সেন্টারের ভিতরে চিকিৎসক এবং কর্মীরা অত্যন্ত তৎপরতার সঙ্গে আগুন নেভানোর কাজ শুরু করেন৷ সকলে মিলে আগুন নেভানোর কাজ শুরু করায় আগুন বেশি ছড়াতে পারেনি এবং কোনও প্রাণহানির ঘটনা ঘটেনি৷ ওই করোনা চিকিৎসা কেন্দ্রে ১০০টি বেড রয়েছে।

    কোভিড সেন্টারের ভিতরে আগুনের লাইভ ছবি সিসিটিভি ক্যামেরায় ধরা পড়েছে।

    মুম্বইয়ে এই করোনা কেন্দ্রে চিকিৎসক এবং নার্সরা কেবল করোনায় আক্রান্ত রোগীদের চিকিৎসা করার জন্য তাদের জীবনের ঝুঁকি নিচ্ছেন না, তাদের তাৎক্ষণিক উপস্থিত বুদ্ধির ফলে বড় দুর্ঘটনার হাত থেকে সকলকে মুক্তিও দিতে পেরেছেন।

    মুম্বইয়ের দহিসারের কোভিড কেয়ার সেন্টারের আইসিইউতে এইচএফএনসি মেশিনে আগুন লাগে। মেশিনের সামনেই ছিলেন একজন রোগী৷ তাড়াহুড়ো করে তার মুখের থেকে একটি যন্ত্র খুলে নেওয়া হয়, যাতে ওই আগুনের ফলে চিকিৎসারত রোগীর কোনও সমস্যা না হয়৷ তবে আগুন বেশি ছড়িয়ে পড়লে গোটা রুমে অনেক রোগী বিপদে পড়তেন বলেই মনে করা হচ্ছে।

    আগুনের শিখা জ্বলে উঠতে দেখে চিকিৎসক ও নার্সরা তৎক্ষণাত ছুটে এসে আগুন নেভানোর যন্ত্রটি ব্যবহার করে আগুন নিভিয়ে দেয়। ফলে কোনও বিদপ হয়নি কারও৷ আপাতত পরিস্থিতি পুরোপুরি নিয়ন্ত্রণে৷
    Published by:Pooja Basu
    First published: