corona virus btn
corona virus btn
Loading

কোভিড যুদ্ধে প্রয়োজনে "সেফ হাউস "প্রকল্পে নিজের বাড়িও দিয়ে দেব: মমতা

কোভিড যুদ্ধে প্রয়োজনে

"সেফ হাউস "প্রকল্পে প্রয়োজনে নিজের বসত বাড়ি ব্যবহার করতে দেওয়ার জন্যও প্রস্তুত আছেন তিনি । বুধবার কোভিড যুদ্ধে আরও গতি আনতে সেফ হাউস প্রকল্প ঘোষণা করে রাজ্য সরকার ।

  • Share this:

#কলকাতা: কোভিড যুদ্ধে প্রয়োজনে নিজের বাড়িই দিতে চান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় । "সেফ হাউস "প্রকল্পে প্রয়োজনে নিজের বসত বাড়ি ব্যবহার করতে দেওয়ার জন্যও প্রস্তুত আছেন তিনি । বুধবার কোভিড যুদ্ধে আরও গতি আনতে সেফ হাউস প্রকল্প ঘোষণা করে রাজ্য সরকার ।

‘যেসব রোগীর অবস্থা ততটা সিরিয়াস নয় ।তাদের হাসপাতালে না রেখে, বেড ভর্তি না করিয়ে সেফ হাউসে রাখা হবে । যেখানে থাকবেন চিকিৎসকরাও । এই নিয়ে বলতে গিয়ে মুখ্যমন্ত্রী বলেন "প্রয়োজনে নিজের বাড়ি এই প্রকল্পে দিতে চাই " ।

হাসপাতালে বেড অমিল হওয়ার ঘটনায় এদিন উষ্মা প্রকাশ করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ।এদিন মুখ্যমন্ত্রী বলেন, "কোন হাসপাতালে কত বেড আছে তা প্রতিদিন জানাতে হবে "। পাশাপাশি এদিন কোভিড নিয়ে যুদ্ধে গতি আনতে বিশেষ সিদ্ধান্ত নেওয়া হয়েছে | এখন থেকে ডিফিকাল্ট এরিয়া ইনসেন্টিভস-এর আওতায় কোভিডকে আনা হলো ।অর্থাৎ পাহাড় বা দুর্গম এলাকায় গেলে সরকারি কর্মীরা বিশেষ ডিফিকাল্ট এরিয়া ইনসেন্টিভস পান ।

এবার এই ডিফিকাল্ট এরিয়া লিস্টে কোভিড হাসপাতালকে আনা হল ।এখানে কাজ করলে জুনিয়র ডাক্তার ওএই ইনসেন্টিভস পাবেন । এছাড়া এবার থেকে ডাক্তারির ছাত্রদেরও কোভিড হাসপাতালে কাজের সুযোগ দিল সরকার। সে ক্ষেত্রে কাজের নিরিখে এই সব ডাক্তারি ছাত্র ও জুনিয়র ডাক্তারদের "কোভিড ওয়ারিয়র্স " সার্টিফিকেট দেবে সরকার । নম্বর পাওয়ার ক্ষেত্রেও ১০ শতাংশ গ্রেস পাবেন তারা ।

Sourav Guha

Published by: Elina Datta
First published: June 17, 2020, 7:16 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर