corona virus btn
corona virus btn
Loading

৩০ জুন পর্যন্ত কোয়ারেন্টাইনে নগর দায়রা আদালত ও ব্যাঙ্কশাল আদালত, এজলাসের লড়াই ভুলে করোনা যুদ্ধে একজোট আইনজীবীরা

৩০ জুন পর্যন্ত কোয়ারেন্টাইনে নগর দায়রা আদালত ও ব্যাঙ্কশাল আদালত, এজলাসের লড়াই ভুলে করোনা যুদ্ধে একজোট আইনজীবীরা

তবে পুলিশ হেফাজতের জন্য বিশেষ কোর্ট চালু থাকবে।

  • Share this:

#কলকাতা: এজলাসের লড়াই ভুলে করোনা যুদ্ধে একজোট আইনজীবীরা। ৩০ জুন পর্যন্ত কোয়ারেন্টাইনে নগর দায়রা আদালত ও ব্যাঙ্কশাল আদালত। দীর্ঘ লকডাউনের জড়তা কাটিয়ে সোমবারই নিয়ন্ত্রিতভাবে ব্যাঙ্কশাল আদালতের কাজ শুরু হয়। শুরু হয় নগর দায়রা আদালত।

২৪ ঘণ্টা কাটতে না কাটতেই বিপত্তি। ব্যাঙ্কশাল আদালতে দুই নম্বর গেটে থার্মাল স্ক্রিনিংয়ে ধরা পড়ে সন্দেহভাজন করোনা পজিটিভ ব্যক্তি। মঙ্গলবার দুপুর দুটো নাগাদ থার্মাল গানে ওই ব্যক্তির শরীরের তাপমাত্রা দেখা যায় অস্বাভাবিক বেশি। দায়িত্বপ্রাপ্ত স্বাস্থ্যকর্মীরা অন্যান্য পরীক্ষার পর কার্যত নিশ্চিত হন করোনা পজিটিভ ওই ব্যক্তি। ব্যাঙ্কশাল আদালতে মুখ্য বিচারবিভাগীয় ম্যাজিস্ট্রেট এর আদালতের কর্মী ছিলেন ওই ব্যক্তি। এরপর ২ আদালতের আইনজীবীদের পাঁচটি সংগঠন বৈঠকে বসে। সর্বসম্মত ভাবে সিদ্ধান্ত নেওয়া হয় ৩০ জুন পর্যন্ত দুই আদালত চত্বরের সমস্ত এজলাস বন্ধ থাকবে। তবে পুলিশ হেফাজতের জন্য বিশেষ কোর্ট চালু থাকবে।

আইনজীবী অভিজিৎ ভদ্র এবং আইনজীবী শ্যামল ঘোষ জানান, অনেক অপেক্ষার পর নিয়ন্ত্রিতভাবে আদালত সচলের উদ্যোগ নেওয়া হয়। কিন্তু করোনা ভাইরাসের কারণে তা চালু রাখা সম্ভবপর হচ্ছে না। আইনজীবী অমরনাথ আগরওয়াল জানাচ্ছেন, " দুই আদালত চত্বরের অনেক ব্যক্তির সংস্পর্শে এসেছেন সিএমএম কোর্ট স্টাফ। করোনা ভাইরাসের সংক্রমণ ছড়িয়ে পড়লে তা আর রোখা যাবে না। তাই এমন সিদ্ধান্ত নিয়েছে পাঁচটি বার অ্যাসোসিয়েশন। "১ জুলাই পরিস্থিতি পর্যালোচনায় ফের বৈঠকে বসবে পাঁচটি বার। আপাতত ততদিন এজলাসে লড়াই বন্ধ নগর দায়রা এবং ব্যাঙ্কশাল আদালতে।

আলিপুর আদালত চত্বরের সব কাজ বন্ধ ৩০ জুন পর্যন্ত। শিয়ালদহ আদালত চলছে নিয়ন্ত্রিতভাবে। খুব কম সংখ্যায় মামলা ফাইল হচ্ছে। কলকাতা হাইকোর্টে স্বশরীর শুনানি নয় বলে সিদ্ধান্ত নিয়েছে হাইকোর্ট বার অ্যাসোসিয়েশন।আনলক পর্বেও এজলাস স্বাভাবিক না হওয়ায় মাথায় হাত অনেক আইনজীবী এবং ক্লার্কদের।

Arnab Hazra

Published by: Elina Datta
First published: June 17, 2020, 12:24 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर