corona virus btn
corona virus btn
Loading

বাড়ছে আতঙ্ক, করোনার ব্যাপক সংক্রমণে উদ্বেগে এই শহরের বাসিন্দারা

বাড়ছে আতঙ্ক, করোনার ব্যাপক সংক্রমণে উদ্বেগে এই শহরের বাসিন্দারা

করোনা সংক্রমণের গ্রাফ এখন বেশ খানিকটা ঊর্ধ্বমুখী রয়েছে। আগামী দিনে আক্রান্তের সংখ্যা আরও কয়েক গুণ বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

  • Share this:

#পূর্ব বর্ধমান:  ভয়াবহ আকার ধারণ করেছে করোনার সংক্রমণ। প্রতিদিন আক্রান্তের সংখ্যা দেখে আতঙ্কে বুক কাঁপছে অনেকেরই।  এই শহরের প্রায় সব প্রান্ত থেকেই করোনার সংক্রমণের হদিশ মিলছে। লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা। ইতিমধ্যেই এই শহরের আক্রান্তের সংখ্যা তিনশো ছাড়িয়ে গিয়েছে। শহর জুড়ে গোষ্ঠী সংক্রমণ চলছে বলে জানিয়ে বাসিন্দাদের আগেই সতর্ক করে দিয়েছে জেলা প্রশাসন। বিশেষজ্ঞরা বলছেন, বর্ধমান শহরে সংক্রমণ আরও অনেকটাই বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। করোনা সংক্রমণের গ্রাফ এখন বেশ খানিকটা ঊর্ধ্বমুখী রয়েছে। আগামী দিনে আক্রান্তের সংখ্যা আরও কয়েক গুণ বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। এই সময় বাসিন্দাদের বিশেষভাবে সতর্ক থাকা জরুরি। এখন বিশেষ প্রয়োজন ছাড়া ঘরের বাইরে পা না রাখাই উচিত। সেইসঙ্গে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

বর্ধমান শহরে বৃহস্পতিবার তিরিশ জন আক্রান্ত হয়েছিল। শুক্রবার আক্রান্ত হন আরও তেইশ জন। শনিবার ফের সাতচল্লিশ জন আক্রান্ত হয়েছেন। জেলা স্বাস্থ্য দপ্তর সূত্রে জানা গিয়েছে, শহরে এখনও অনেকেরই দেহে করোনার উপসর্গ রয়েছে। অনেকেই জ্বর সর্দি কাশিতে ভুগছেন। তারা নিজেদের উদ্যোগে করোনা পরীক্ষার জন্য লালারসের নমুনা জমা দিচ্ছেন। এছাড়াও স্বাস্থ্য দফতরের পক্ষ থেকেও কন্টেইনমেন্ট জোনের বাসিন্দা ও আক্রান্তদের সংস্পর্শে আসা ব্যক্তিদের নমুনা সংগ্রহ করা হচ্ছে। অনেক নমুনা এখন পরীক্ষাধীন অবস্থায় রয়েছে। আগামী দু-তিন দিনের মধ্যে সেই সব পরীক্ষার রিপোর্ট মিলবে। এছাড়াও প্রতিদিন বর্ধমান শহর ও জেলার অন্যান্য অংশে নমুনা  নমুনা সংগ্রহের কাজ চলছে। প্রতিদিন গড়ে এক হাজার নমুনা সংগ্রহের লক্ষ্যমাত্রা নেওয়া হয়েছে।

বর্ধমান শহরে নতুন করে আক্রান্ত সাতচল্লিশ জনের মধ্যে এক নম্বর ওয়ার্ডে  রয়েছেন আট জন। শহরের নয় নম্বর ওয়ার্ডেও  আটজন করোনা আক্রান্তের হদিশ মিলেছে। এছাড়া শহরের তিন নম্বর ওয়ার্ড, চোদ্দ নম্বর ওয়ার্ড, চব্বিশ নম্বর ওয়ার্ডে চারজন করে করোনা আক্রান্তের হদিশ মিলেছে। সতেরো নম্বর ওয়ার্ডে তিন জন করোনা পজিটিভ হয়েছেন। ছ নম্বর ওয়ার্ড ও চৌত্রিশ নম্বর ওয়ার্ডে দুজন আক্রান্ত হয়েছেন। এছাড়াও দুই, সাত, আট, দশ, এগারো,কুড়ি, তেইশ, পঁচিশ, সাতাশ ও পঁয়ত্রিশ নম্বর ওয়ার্ডে একজন করে করোনা  আক্রান্তের হদিশ মিলেছে।

Saradindu Ghosh

Published by: Debalina Datta
First published: August 9, 2020, 4:02 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर