corona virus btn
corona virus btn
Loading

অমানবিক! করোনা আক্রান্ত হওয়ায় বৃদ্ধাকে একা ফেলে উধাও পরিবার

অমানবিক! করোনা আক্রান্ত হওয়ায় বৃদ্ধাকে একা ফেলে উধাও পরিবার

আরজিকর হাসপাতাল থেকে কলকাতা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানোর জন্য ১০২ নম্বর অ্যাম্বুল্যান্স তৈরি হয় ৷ সেই সময় হঠাৎ করে দেখা যায় বৃদ্ধার পরিবার বেমালুম উধাও!

  • Share this:

#কলকাতা: কিডনির সমস্যা নিয়ে ৪ দিন আগে আরজিকর হাসপাতালে ভর্তি হয় ৬২ বছর বয়সী এক বৃদ্ধা। ভর্তির পর পরই তাঁর শ্বাসকষ্ট শুরু হয়। সোমবার বৃদ্ধার করোনা পরীক্ষার জন্য লালারস সংগ্রহ করা হয়। মঙ্গলবার রিপোর্ট আসলে দেখা যায় তিনি করোনা পজিটিভ। এদিন সকালেই তাঁর বাড়ির লোকদের খবর দেওয়া হয় যে বৃদ্ধা করোনা আক্রান্ত হয়েছেন ৷ তাঁকে কলকাতা মেডিকেল কলেজে স্থানান্তরিত করা হবে। সকালে বৃদ্ধার  ছেলে,পুত্রবধূ, নাতি-সহ পরিবারের অন্যান্য লোকজন আরজিকর হাসপাতালে উপস্থিত হয়।

এরপরই শুরু হয় আসল বিপত্তি। আরজিকর হাসপাতাল থেকে কলকাতা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানোর জন্য ১০২ নম্বর অ্যাম্বুল্যান্স তৈরি হয় ৷ সেই সময় হঠাৎ করে দেখা যায় বৃদ্ধার পরিবার বেমালুম উধাও! হাসপাতালে ভর্তির সময় যে ফোন নম্বর দেওয়া হয়েছিল,সেই ফোন  বন্ধ রয়েছে। মহা ফাঁপরে পড়ে আরজিকর হাসপাতাল কর্তৃপক্ষ। এরপর উপায় না দেখে অ্যাম্বুল্যান্সে করে বৃদ্ধাকে সোজা পাঠানো হয় কলকাতা মেডিক্যাল কলেজ হাসপাতালে। সেখানে শুরু হয় নতুন বিপত্তি। বৃদ্ধাকে জরুরি বিভাগের বাইরে অ্যাম্বুল্যান্সে বসিয়ে চালক এবং তার সহকারি প্রয়োজনীয় কাগজপত্র নিয়ে জরুরি বিভাগে যান। ভর্তির কাগজ তৈরি করার সময় বৃদ্ধার স্বামীর নাম এবং তার বাড়ির ঠিকানা যোগাযোগের নম্বর জানতে চাইলে বৃদ্ধা কোনওভাবেই সেগুলো উত্তর দিতে পারেন না। শুধুমাত্র অসংলগ্ন ভাবে তিনি তাঁর নাম উমা গুপ্তা এবং এবং বাড়ি উত্তর ২৪ পরগনার খড়দহে বলে জানান।সঠিক তথ্য না দিতে পারায় দীর্ঘক্ষণ তাঁকে জরুরি বিভাগের বাইরে অ্যাম্বুল্যান্সে বসে থাকতে হয়। এরপর জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসকরা মানবিক হয়ে সরকারি নিয়মের বাইরে গিয়েই একপ্রকার এই অসহায় বৃদ্ধাকে হাসপাতালে ভর্তি করান।

অভিজিৎ চন্দ

Published by: Siddhartha Sarkar
First published: July 14, 2020, 8:11 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर