corona virus btn
corona virus btn
Loading

শিলিগুড়ি শহরজুড়ে মাস্ক, হ্যান্ড স্যানিটাইজারের কালোবাজারি! গ্রেফতার ৩

শিলিগুড়ি শহরজুড়ে মাস্ক, হ্যান্ড স্যানিটাইজারের কালোবাজারি! গ্রেফতার ৩

বিভিন্ন স্তরে চলছে কালোবাজারি

  • Share this:

#শিলিগুড়ি: নোভেল কোভিড ১৯ দিন দিন ছড়িয়ে পড়ছে গোটা দেশে। রাজ্যেও বাড়ছে আক্রান্তের সংখ্যা। পরিস্থিতি মোকাবিলায় উদ্যোগী রাজ্য প্রশাসন। স্বাস্থ্য দপ্তরও প্রতিনিয়ত পরিস্থিতির ওপর নজরদারি চালিয়ে আসছে। মারণ করোনা ভাইরাসের মোকাবিলায় কি কি করণীয় তার নির্দেশিকা পাঠানো হচ্ছে জেলায় জেলায়।

নতুন করে যাতে আক্রান্তের সংখ্যা না বাড়ে রাজ্যে এবং গোষ্ঠী সংক্রমণ ছড়িয়ে না পড়ে সেটাই এখন বড় চ্যালেঞ্জ স্বাস্থ্য দপ্তরের। আর তাই লকডাউন মেনে চলার পরামর্শ রাজ্যের মুখ্যমন্ত্রীর। জনসনাগম এড়িয়ে চলতে হবে। তাহলেই একমাত্র করোনার বিরুদ্ধে যুদ্ধে জয় আসবে। ঘরে থাকুন, সুস্থ থাকুন। এই বার্তাই রাজ্য ও কেন্দ্রের। করোনা প্রতিরোধে বাড়ির বাইরে প্রয়োজন হলে বেড়োলে মাস্ক পড়া বাধ্যতামূলক। নইলে ন্যূনতম ফেস কভার লাগাতে হবে। আর তাই শিলিগুড়ি শহরজুড়ে এখন চলছে মাস্ক বিক্রির হিড়িক।

শহরের ফুটপাতজুড়ে মাস্কের সারু সারি দোকান।হরেক দানেই মিলছে মাস্ক। নন মেডিকেটেড মাস্কের বিক্রি বাড়ছে লাফিয়ে লাফিয়ে! সেইসঙ্গে চলছে ব্যপক কালোবাজারি। এমনই অভিযোগ এসছে পুলিশের কাছে। তদন্তে নেমেছে পুলিশ। নির্দিষ্ট অভিযোগের প্রেক্ষিতে লক্ষাধীক মাস্ক বাজেয়াপ্ত করেছে শিলিগুড়ি পুলিশ। পুলিশ সূত্রে জানা গিয়েছে, গত ১৮ এপ্রিল ৭০০টি মাস্ক বাজেয়াপ্ত করা হয়। ১৯ এপ্রিল উদ্ধার হয়েছে ৯৬ হাজার মাস্ক। আর আজ আটক করা হয়েছে ১১ হাজার ২৪৫টি মাস্ক। এই কালোবাজারির ঘটনায় পুলিশের জালে তিন অসাধু ব্যবসায়ী। পুলিশ সূত্রে জানা গিয়েছে, বিভিন্ন স্থানে বেআইনিভাবে বিক্রি করা হচ্ছিল মাস্ক।

মাস্কের পাশাপাশি হ্যাণ্ড স্যানিটাইজার নিয়েও কালোবাজারির অভিযোগ উঠেছে। বেআইনি ব্যবসার বিরুদ্ধে লাগাতার অভিযান চলবে বলে পুলিশ সূত্রে জানা গিয়েছে। এমনকী স্বাস্থ্য বিধি না মেনে মাস্ক এবং হ্যাণ্ড স্যানিটাইজার তৈরী করারও অভিযোগ উঠেছে। এই ধরনের অভিযোগ ওঠায় এবার সক্রিয় পুলিশ। এর বিরুদ্ধে কড়া পদক্ষেপ নিচ্ছে পুলিশ।

 Partha Sarkar

Published by: Debalina Datta
First published: April 20, 2020, 5:03 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर