corona virus btn
corona virus btn
Loading

শ্রমিক স্পেশাল ট্রেনে নয়াবিধি, যাত্রীপিছু অতিরিক্ত ৫০ টাকা নেবে রেল

শ্রমিক স্পেশাল ট্রেনে নয়াবিধি, যাত্রীপিছু অতিরিক্ত ৫০ টাকা নেবে রেল
প্রতীকী ছবি৷

এই ট্রেনে চড়ে বাড়ি ফেরার ভাড়া অবশ্য কোনও শ্রমিককেই পকেট থেকে দিতে হবে না। পুরো অর্থটাই মেটানো হবে রাজ্যগুলির তরফ থেকে।

  • Share this:

#নয়াদিল্লি: বিভিন্ন রাজ্যের শ্রমিককে ফিরিয়ে আনার জন্যে বিশেষ পরিষেবা চালু কার সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্র। কিন্তু সেই পরিষেবা পেতে অতিরিক্ত ৫০ টাকা দিতে হবে। শনিবার এমনটাই জানানো হয়েছে ভারতীয় রেলের পক্ষ থেকে।

দেশের বহু রাজ্যই বাস পাঠিয়ে অন্য রাজ্য থেকে আটকে থাকা শ্রমিক-কৃষকদের ফিরিয়ে এনেছে। তার পরেও আটকে আছেন বহু শ্রমিক। তাঁদের কথা মাথায় রেখেই চালু করা হয়েছে শ্রমিক স্পেশাল ট্রেন। এই ট্রেনে ভাড়া এক্সপ্রসের ট্রেনের স্লিপারের মতোই। এর সঙ্গে যুক্ত হবে অতিরিক্ত ৫০ টাকা।

এই ট্রেনে চড়ে বাড়ি ফেরার ভাড়া অবশ্য কোনও শ্রমিককেই পকেট থেকে দিতে হবে না। পুরো অর্থটাই মেটানো হবে রাজ্যগুলির তরফ থেকে। সেক্ষেত্রে মূল ভাড়ার সঙ্গে সুপারফাস্ট তার্জ ৩০ টাকা ও অতিরিক্ত চার্জ ২০ টাকা নেবে রেল। ট্রেনের যাত্রীরা বিনামূল্যে খাবার ও পানীয় জল পাবেন।

যে কোনও যাত্রীই এই ট্রেনে উঠতে পারবেন না। কেন্দ্রের গাইউলাইন মেনে রাজ্যের তালিকা অনুযায়ীই ঘরে ফেরানো হবে ভীন রাজ্যে কাজ করতে যাওয়া শ্রমিকদের।

Published by: Arka Deb
First published: May 2, 2020, 6:32 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर