Covid Test Horror: নিজের করোনা পরীক্ষা নিজেই করছেন ভোটকর্মীরা, হাওড়ার গণনা কেন্দ্রে ভয়ঙ্কর অব্যবস্থা

Covid Test Horror: নিজের করোনা পরীক্ষা নিজেই করছেন ভোটকর্মীরা, হাওড়ার গণনা কেন্দ্রে ভয়ঙ্কর অব্যবস্থা

নিজেরাই নিজেদের নমুনা সংগ্রহ করছেন ভোটকর্মীরা।

করোনা বিধি না মেনেই চলল করোনা পরীক্ষা। হাওড়ায় গণনা কেন্দ্র থেকে উঠে এল একের পর ভয়ঙ্কর ছবি, যা দেখলে কিছুটা শিউরে উঠতে হবে।

  • Share this:

#হাওড়াঃ করোনা বিধি (Covid Protocol) না মেনেই চলল করোনা পরীক্ষা (Corona Test)। উঠে এল একের পর ভয়ঙ্কর ছবি, যা দেখলে আপনি শিউরে উঠতে বাধ্য। নির্বচন কমিশনের (Election Commission) নির্দেশে হাওড়ায় গণনা কেন্দ্রে যারা কাজ করবেন, তাঁদের করোনা পরীক্ষা শুরু হয় শুক্রবার। আর সেই পরীক্ষা কেন্দ্রেই উঠে এল করোনা বিধি উলঙ্ঘনের দৃশ্য। নির্বাচনের প্রার্থী, রাজনৈতিক দলের এজেন্ট-সহ বিভিন্ন বিভাগের কর্মীরা উপস্থিত ছিলেন সেখানে। তবে ১১.৩০ মিনিট থেকে নমুনা পরীক্ষা (Swab Test) শুরু হওয়ার কথা থাকলেও পরীক্ষা শুরু হয় প্রায় ঘন্টা খানেক পর। যা ঘিরে ব্যাপক বিশঙ্খলা তৈরি হয়। হাজার হাজার মানুষ জড়ো হলেও কেউ দূরত্ব বিধি মানার চেষ্টা পর্যন্ত করেননি। অনেকের মুখে দেখা জায়নি মাস্কও।

সরকারি আধিকারিকরা থাকলেও সকলেই মুখে কুলুপ এঁটেছেন। কারণ এ দিন যারা নমুনা পরীক্ষার জন্য হাজির হয়েছিলেন তাঁরা সবাই কোনও না কোনও রাজনৈতিক দলের সমর্থক। তাই তাঁদের ওপরে জোড় খাটিয়ে যে কিছুই হবে তা আগে থেকেই জানতেন আধিকারিকরা। ফলে সে বিষয়ে নজর দেননি বলেই দাবি। ঘন্টার পর ঘন্টা দাঁড়িয়ে অধৈর্য হয়ে একে ওপরের ওপর হামলা করতেও থেমে রইল না। এক সময় এমন পরিস্থিতি তৈরি হয়, সরকারি স্বাস্থ্য কর্মীরা কাজ বন্ধ করে চলে যান। টেস্ট করতে আসা সকলকে নির্দেশ দেন নিজেরাই নিজেদের পরীক্ষা করে নিন। সেই নির্দেশর পর পরিস্থিতি আরও ঘোরালো হয়ে ওঠে। প্রকাশ্যেই শুরু হয় পরীক্ষা, নিজেরাই পরীক্ষার কিট নাকে ঢুকিয়ে পরীক্ষা শুরু করে দেন। সেই কিট পরীক্ষার পর পড়ে থাকে টেবিলেই! এমনকি প্রকাশ্যে করোনা পজিটিভ রোগীর কিট পরে থাকতে দেখা যায়। যত্রতত্র পরে ছিল ব্যবহৃত কিট। ক্রমশই রোগ ছড়ানোর পরিস্থিতি তৈরী হয়। অনেকের দাবি, এত মানুষ এক জায়গায় চলে আসায়, কর্তব্যরত চিকিৎসকেরা কোনও পরীক্ষার ফল না দেখেই সংশয় পত্রে নেগেটিভ লিখে সই করে দেন।

তবে নিউজ ১৮ বাংলায় সেই খবর সম্প্রচার হতেই নড়েচড়ে বসে প্রশাসন। ঘটনা স্থলে পৌঁছন হাওড়ার ADM (G)। পরিস্থিতি দেখে শুক্রবারের করা সব টেস্ট রিপোর্ট বাতিল করে দেন, এবং জেলা প্রশাসনের তরফে নির্দেশ দেওয়া হয় শনিবার ফের পরীক্ষা করতে হবে সবাইকে। অন্যদিকে, টেস্ট করতে আসা কর্মীদের দাবি, সরকার ও নির্বাচন কমিশন তাঁদের জীবন নিয়ে খেলা করছে। এই করোনা পরিস্থিতিতে নির্বাচন কমিশনের ভূমিকায় ক্ষুব্ধ সাধারণ মানুষ ।

Debasish Chakraborty

Published by:Shubhagata Dey
First published: