corona virus btn
corona virus btn
Loading

ক্রমেই বাড়ছে করোনা সংক্রমণ, কন্টেইনমেন্ট জোনে লকডাউন নিশ্চিত করতে যৌথ অভিযানের নির্দেশ

ক্রমেই বাড়ছে করোনা সংক্রমণ, কন্টেইনমেন্ট জোনে লকডাউন নিশ্চিত করতে যৌথ অভিযানের নির্দেশ

পূর্ব বর্ধমান জেলায় করোনা আক্রান্তের সংখ্যা আড়াইশোর কাছাকাছি পৌঁছে গিয়েছে।

  • Share this:

#বর্ধমান: কন্টেইনমেন্ট জোনে লকডাউন নিশ্চিত করতে পুলিশ প্রশাসন যৌথ অভিযানের নির্দেশ দিলেন পূর্ব বর্ধমানের জেলাশাসক বিজয় ভারতী। সোমবার তিনি জানান, করোনার সংক্রমণ দিন দিন বাড়ছে। তাই কন্টেইনমেন্ট জোন এলাকায় লকডাউন নিশ্চিত করতে পুলিশ ও প্রশাসন যৌথ অভিযান চালাবে। কন্টেইনমেন্ট জোন এলাকায় লকডাউন যথাযথভাবে পালন করা হচ্ছে কিনা তা খতিয়ে দেখবেন তাঁরা।

গ্রামীণ এলাকায় পুলিশের সঙ্গে ব্লক লেভেল কমিটি অভিযানে থাকবে। শহর এলাকায় পুলিশ প্রশাসনিক আধিকারিক ও পৌরসভার প্রতিনিধিরা অভিযানে অংশ নেবেন। কন্টেইনমেন্ট জোন এলাকার বাসিন্দাদের সচেতন করবেন তাঁরা।এছাড়া প্রতিটি থানাকে করোনার সংক্রমণ রুখতে সচেতনতা বাড়াতে মাইকিং করার নির্দেশ দেওয়া হচ্ছে।

পূর্ব বর্ধমান জেলায় করোনা আক্রান্তের সংখ্যা আড়াইশোর কাছাকাছি পৌঁছে গিয়েছে। এদিন পর্যন্ত জেলার ২৪৮জন করোনা আক্রান্ত হয়েছেন। একদিনে ৩৮জন করোনা আক্রান্ত হওয়ার ঘটনা প্রশাসনের উদ্বেগ বাড়িয়ে তুলেছে। সেই কারণেই সংক্রমণের রাশ টানতে তৎপরতা বাড়াচ্ছে জেলা প্রশাসন। জেলা স্বাস্থ্য দফতর  সূত্রে জানা গিয়েছে, গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত ৩৮ জনের মধ্যে ২২জন বাইরে রাজ্য থেকে ফিরেছিলেন। তাদের শরীরে করোনার উপসর্গ দেখা দেওয়ায় লালারসের নমুনা সংগ্রহ করে পরীক্ষা করতে পাঠানো হয়েছিল। এদিন করোনা পজিটিভ রিপোর্ট মিলেছে।

স্বাস্থ্য দফতরের এক আধিকারিক জানান, এমন অনেক আক্রান্তের হদিশ মিলছে যাদের সেভাবে কোনও উপসর্গ নেই। আবার অনেকে রয়েছেন যাঁদের সেভাবে বাইরে যাওয়ার বা আক্রান্তের সংস্পর্শে আসার তেমন কোনও তথ্য মেলেনি। এই ধরনের ঘটনাগুলিতে উদ্বেগ বাড়ছে। সকলকেই তাই এখন বাড়তি সতর্ক থাকতে বলা হচ্ছে।

Saradindu Ghosh

Published by: Shubhagata Dey
First published: July 13, 2020, 8:14 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर