corona virus btn
corona virus btn
Loading

পূর্ব বর্ধমান জেলায় করোনা আক্রান্তের সংখ্যা দেড় হাজার ছুঁতে চলেছে !

পূর্ব বর্ধমান জেলায় করোনা আক্রান্তের সংখ্যা দেড় হাজার ছুঁতে চলেছে !

জেলা প্রশাসন জানিয়েছে, আক্রান্তদের হদিশ পেতে পরীক্ষা বাড়ানো হয়েছে।

  • Share this:

#বর্ধমান: পূর্ব বর্ধমান জেলায় করোনার সংক্রমণ দেড় হাজারের কাছাকাছি পৌঁছে গেল। প্রতিদিনই গড়ে প্রায় ৫০ জন করোনা আক্রান্ত হচ্ছেন। করোনার সংক্রমণে রাশ টানা না যাওয়ায় চিন্তিত বাসিন্দারা। জেলা প্রশাসন জানিয়েছে, আক্রান্তদের হদিশ পেতে পরীক্ষা বাড়ানো হয়েছে। প্রতিদিন গড়ে এক হাজার জনের নমুনা পরীক্ষা করার লক্ষ্যমাত্রা নেওয়া হয়েছে। জেলাজুড়ে সেই নমুনা সংগ্রহের কাজ চলছে। সেই সঙ্গে বাসিন্দাদের সচেতন করতে ব্লকে ব্লকে মাইকে প্রচার চালানো হচ্ছে। সবাই যাতে মাস্ক পড়ে সামাজিক দূরত্ব বজায় রেখে চলাচল করে তা নিশ্চিত করা হচ্ছে।

পূর্ব বর্ধমান জেলায় রবিবার আক্রান্ত হয়েছিলেন ৪৫ জন। গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৪৩ জন করোনাআক্রান্ত হয়েছেন।এই নিয়ে জেলায় ১ হাজার ৪৪৪ জন পুরুষ মহিলা করোনা আক্রান্ত হলেন। তবে তার মধ্যে হাজার জনেরও বেশি সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। এদিন পর্যন্ত এক হাজার ৪৬ জন আক্রান্ত সুস্থ হয়ে উঠেছেন। এখন জেলায় ৩৬৫ জন করোনা আক্রান্ত বর্ধমানের কোভিড হাসপাতাল , সেফ হাউস, সেফ হোম বা হোম আইসোলেশনে রয়েছেন। এদিন পর্যন্ত পূর্ব বর্ধমান জেলায় করোনা আক্রান্ত হয় ৩৩ জনের মৃত্যু হয়েছে বলে জেলা প্রশাসন সূত্রে জানা গিয়েছে।

পূর্ব বর্ধমান জেলায় নতুন করে আক্রান্ত ৪৩ জনের মধ্যে সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছে কেতুগ্রাম এক নম্বর ব্লকে। এই ব্লকে নতুন করে দশ জন করোনা আক্রান্তের হদিশ মেলায় এলাকায় আতঙ্কের সৃষ্টি হয়েছে। এছাড়াও জেলায় নতুন করে দু’জনের মৃত্যু হয়েছে। মৃতদের মধ্যে একজন বর্ধমান শহরে ৩৪ নম্বর ওয়ার্ডের বাসিন্দা। আর একজন মৃত ব্যক্তি কালনার সাতগেছিয়ার বাসিন্দা। এরা দু’জনেই করোনায় আক্রান্ত হয়ে মারা গিয়েছেন বলে জেলা স্বাস্থ্য দফতর জানিয়েছে। বর্ধমান শহরে মৃতের সংখ্যা বেড়েই চলায় উদ্বিগ্ন বাসিন্দারা।

আক্রান্তদের মধ্যে বর্ধমান শহর এলাকায় রয়েছেন ১১ জন। এছাড়া কাটোয়া ও কালনা শহরে একজন করে করোনা পজিটিভ হয়েছেন। বর্ধমান এক নম্বর ব্লকে আক্রান্ত হয়েছে তিনজন।বর্ধমান দু'নম্বর ব্লকে আক্রান্ত হয়েছেন একজন। ভাতার ব্লকে নতুন করে তিনজন করোনা আক্রান্ত হয়েছেন। মেমারি এক নম্বর ব্লকে আক্রান্ত হয়েছেন পাঁচ জন। এছাড়া খণ্ডঘোষ, গলসি এক নম্বর ব্লক, গলসি দু'নম্বর ব্লক, কাটোয়া এক নম্বর ব্লক, মঙ্গলকোট, মন্তেশ্বর একজন করোনা আক্রান্তের হদিশ মিলেছে।  কালনা দু'নম্বর ব্লকে আক্রান্ত হয়েছেন দু’জন।

শরদিন্দু ঘোষ

Published by: Siddhartha Sarkar
First published: August 11, 2020, 4:03 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर