corona virus btn
corona virus btn
Loading

ICMR থেকে এল ডাক, করোনা ভ্যাকসিনের হিউম্যান ট্রায়ালে মনোনীত দুর্গাপুরের শিক্ষক

ট্রায়ালের জন্য আগামী সপ্তাহেই ভুবনেশ্বর রওনা হবেন চিরঞ্জি‍ৎ ধীবর ।

  • Share this:

#দুর্গাপুর: করোনা ভ্যাকসিনের হিউম্যান ট্রায়ালের জন্য মনোনীত দুর্গাপুরের শিক্ষক। ট্রায়ালে অংশ নেওয়ার জন্য নিজেই আবেদন জানান চিরঞ্জি‍ৎ ধীবর। সেইমতো ICMR থেকে এল ডাক। ট্রায়ালের জন্য আগামী সপ্তাহেই ভুবনেশ্বর রওনা হবেন তিনি।

প্রাণের ঝুঁকি রয়েছে। রয়েছে পার্শ্ব প্রতিক্রিয়ার আশঙ্কা। তবুও জনস্বার্থে করোনার সম্ভাব্য ভ্যাকসিনের হিউম্যান ট্রায়ালে স্বেচ্ছায় অংশ নিতে চান দুর্গাপুরের স্কুলশিক্ষক চিরঞ্জিৎ ধীবর। গত ২৭ এপ্রিল নিজেই ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিক্যাল রিসার্চে ই-মেল পাঠিয়ে ভলেন্টিয়ার হওয়ার আবেদন জানান। তাঁর আবেদন মেনে এবার ডাক পাঠাল আইসিএমআর। প্রাথমিক ভয় কাটিয়ে চিরঞ্জিতের পাশে পরিবার। ছেলের উদ্যোগে গর্বিত মা-বাবা। চিরঞ্জিতের উদ্যোগে খুশি কাঁকসার মানিকারা প্রাথমিক স্কুলে তাঁর সহকর্মীরা।

ICMR-এর সঙ্গে গাঁটছড়া বেঁধে দেশেই করোনার সম্ভাব্য ভ্যাকসিন তৈরি করছে হায়দরাবাদের সংস্থা ভারত বায়োটেক। ভ্যাকসিনের হিউম্যান ট্রায়াল পর্বের জন্য চাই স্বাস্থ্যবান ভলেন্টিয়ার। ইতিমধ্যেই দেশজুড়ে অনেকে ভলেন্টিয়ার হওয়ার আবেদন জানিয়েছেন। সেই করোনা যোদ্ধাদের তালিকায় এবার নাম উঠল দুর্গাপুরের চিরঞ্জিৎ ধীবরের। কোভ্যাক্সিনের ট্রায়াল সফল হলে চিকিৎসা বিজ্ঞানের ইতিহাসে চিরঞ্জিতেরও নাম উঠবে।

Published by: Siddhartha Sarkar
First published: July 7, 2020, 7:16 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर