Home /News /coronavirus-latest-news /
সুখবর!‌ করোনা ডাবলিং রেট ৩.‌৪ ‌থেকে কমে ৭.‌৪ দিন, শেষ ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু ৩৬

সুখবর!‌ করোনা ডাবলিং রেট ৩.‌৪ ‌থেকে কমে ৭.‌৪ দিন, শেষ ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু ৩৬

ভারতে করোনা আক্রান্তের সংখ্যা পৌঁছে গিয়েছে ১৭২৬৫–তে

  • Share this:

    #‌নয়া দিল্লি:‌ ভারতে করোনা পরিস্থিতি মোকাবিলায় ক্রমে উন্নতি করছে ভারত। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পক্ষ থেকে করা সাংবাদিক বৈঠকে সোমবার জানিয়ে দেওয়া হয়েছে, ভারতে করোনা আক্রান্তের সংখ্যা পৌঁছে গিয়েছে ১৭২৬৫–তে। কিন্তু এরমধ্যেও রয়েছে সুখের খবর। করোনা সংক্রমণের ডাবলিং রেট কমে ৩.‌৪ দিন থেকে কমে হয়েছে ৭.‌৪ দিন। ফলে ক্রমে পরিস্থিতি পাল্টাচ্ছে বলে জানিয়েছে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক।

    এছাড়া, গত ২৪ ঘণ্টায় দেশে ৩৬ করোনা আক্রান্তের মৃত্যু হয়েছে বলেও জানিয়েছেন কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের যুগ্ম সচিব লব আগরওয়াল। এছাড়াও একটা বড় সংখ্যক মানুষ সুস্থ হয়ে বাড়ি ফিরে গিয়েছেন বলেও জানিয়েছেন তিনি।

    এদিকে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের পক্ষ থেকে এদিন সাংবাদিক বৈঠকে বলা হয়েছে, কেরল কেন্দ্রীয় বিপর্যয় মোকাবিলা আইন অনুসারে জারি করা লকডাউনে বেশ কিছু ছাড় দিয়ে আইন ভঙ্গ করেছে। তাই সেই বিষয়েও নোটিস জারি করেছে কেন্দ্র। এছাড়া পশ্চিমবঙ্গের বেশ কয়েকটি জেলায় লকডাউন ঠিক মতো মানা হচ্ছে না বলেও দাবি করেছেন তিনি। সেই কারণে কেন্দ্রীয় সরকারের প্রতিনিধি দল এই সব এলাকায় পৌঁছে গিয়ে খোঁজখবর চালাবে ও পরিস্থিতি খতিয়ে দেখবে বলে জানানো হয়েছে। এছাড়া, পশ্চিমবঙ্গে বেশ কয়েকটি পিপিই কিট কাজ করছে না বলেও জানিয়েছিল রাজ্য সরকার। সেগুলি নিয়ে আইসিএমআরের পক্ষ থেকে বলা হয়েছে, এগুলি মানের দিক থেকে উন্নত হলেও ২০ ডিগ্রি তাপমাত্রার নিচে রেখে এগুলি দিয়ে টেস্ট না করলে ফল সঠিক আসবে না। সেই নিয়ম পশ্চিমবঙ্গের ক্ষেত্রে মানা হয়েছে কি না, তা দেখতে হবে।

    Published by:Uddalak Bhattacharya
    First published:

    Tags: Coronavirus, COVID-19, Healthministry

    পরবর্তী খবর