টেলিকম কর্মীদের জরুরি ভিক্তিতে ভ্যাকসিন দেওয়ার অনুরোধ স্বাস্থ্যমন্ত্রককে

টেলিকম কর্মীদের ভ্যাকসিন দেওয়ার অনুরোধ স্বাস্থ্য মন্ত্রককে

ডাক্তার, নার্স এবং বিভিন্ন ফ্রন্টলাইন ওয়ার্কার্সদের যেমন জরুরি ভিত্তিতে টিকা দেওয়া হচ্ছে, ঠিক তেমনটাই যেন করা হয় টেলিকম কর্মীদের। এই মর্মে টেলিকম বিভাগ থেকে একটি চিঠি লেখা হয়েছে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রককে

  • Share this:

    #নয়াদিল্লি: সারা দেশে যখন করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউয়ে মানুষের জীবন প্রায় স্তব্ধ হতে চলেছে, তখন টেলিকম বিভাগের কর্মীরা নিরবিচ্ছিন্ন সেবা প্রদান করে চলেছেন। ডাক্তার, নার্স এবং বিভিন্ন ফ্রন্টলাইন ওয়ার্কার্সদের যেমন জরুরি ভিত্তিতে টিকা দেওয়া হচ্ছে, ঠিক তেমনটাই যেন করা হয় টেলিকম কর্মীদের। এই মর্মে টেলিকম বিভাগ থেকে একটি চিঠি লেখা হয়েছে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রককে।

    টেলিকম বিভাগ (ডিওটি) ১৬ ই মার্চ একটি চিঠিতে বলেছে যে তাঁরা এই বিষয়ে সেলুলার অপারেটর অ্যাসোসিয়েশন অফ ইন্ডিয়া (সিওএআই) এর অনুরোধের সমর্থন করে। টেলিযোগাযোগ সচিব আনশু প্রকাশ বলেছিলেন, সন্দেহ নেই যে টেলিকম ফিল্ড ফোর্স সারা দেশে নিরবচ্ছিন্ন ডেটা এবং ভয়েস পরিষেবাদি নিশ্চিত করতে নিরলসভাবে কাজ করে চলেছে এবং এই প্রয়াসে সিভিভিড -১৯ এর ঝুঁকির পরিমাণ বেশি।

    তাই টেলিকম কর্মীদের ' টেলিকম যোদ্ধা ' তকমা দেওয়া উচিত এবং এই অনুরোধ অনুকূলভাবে বিবেচনা করা উচিত বলে জানিয়েছে টেলিকম মন্ত্রক। তবে কেন্দ্রীয় সরকার এবং স্বাস্থ্যমন্ত্রক একযোগে চেষ্টা করে চলেছে সারা দেশের মানুষকে ভ্যাকসিন প্রদান করতে। কিন্তু ভারতবর্ষের মতো বড় এবং বিশাল জনসংখ্যার দেশে এটা বিরাট চ্যালেঞ্জ। টেলিকম কর্মীদের মাঠে নেমে কাজ করতে হয়, ফলে ঝুঁকি বেশি কাজে। তবে কেন্দ্রীয় সরকার এবং স্বাস্থ্যমন্ত্রক এখনই এই ব্যাপারে কোনও নিশ্চয়তা দিতে পারেনি।

    Published by:Rohan Chowdhury
    First published: