করোনা ভাইরাস

corona virus btn
corona virus btn
Loading

না-ই বা বেরোলেন বাইরে, ষষ্ঠী থেকে দশমী এই পাঁচ সাজে জমে উঠুক চার দেওয়ালের পুজো!

না-ই বা বেরোলেন বাইরে, ষষ্ঠী থেকে দশমী এই পাঁচ সাজে জমে উঠুক চার দেওয়ালের পুজো!
প্রতীকী ছবি

তবে তাই বলে এটা ভাববেন না যে বাড়ি বসে ফ্যাশন হয় না। আলবাত হয়!

  • Share this:

#কলকাতা: গোমড়া মুখে ভাবছেন যে দুর্গা পুজো এল তো আমার কী? এ বার তো আর প্রতি বছরের মতো প্যান্ডেলে প্যান্ডেলে ঘোরা হবে না! বাইরে খাওয়াদাওয়া, সাজগোজ সব মাটি! পরিস্থিতি যা তাতে বাইরে না বেরনোর ওপরই জোর দিচ্ছেন বিশেষজ্ঞরা৷ তবে তাই বলে এটা ভাববেন না যে বাড়ি বসে ফ্যাশন হয় না। আলবাত হয়! আসুন পুজোর পাঁচদিন আপনি কী কী পরে সাজতে পারেন বাড়িতে, তার একটা তালিকা করে নেওয়া যাক।

ষষ্ঠীতে লেহঙ্গার সঙ্গে শার্ট! শুনতে অদ্ভুত লাগলেও, এই দুটোর ফিউশন কম্বিনেশন কিন্তু মন্দ নয়। যদি লেহঙ্গা ঝলমলে হয় তা হলে তার সঙ্গে একটা প্লেন শার্ট পরুন। দেখবেন, পরেও আরাম লাগছে আর আপনাকেও দিব্য দেখাচ্ছে। অ্যাকসেসরিজের মধ্যে কানে ঝোলা দুল বেশ মানাবে।

সপ্তমীতে লম্বা জ্যাকেটের সঙ্গে পালাজো এখনও শীত পড়েনি, তাই পোশাক যত আরামদায়ক হবে ততই ভাল। আর আরামের কথা উঠলে পালাজোর কথা বলতেই হয়। ক্রপ টপের সঙ্গে লম্বা জ্যাকেট আর পালাজো প্যান্ট কিন্তু চমৎকার লাগবে। যদি প্রিন্টেড টপ পরেন তা হলে একরঙা পালাজো বেছে নেবেন বা তার উল্টোটাও করতে পারেন।

অষ্টমীতে কাফতান ড্রেস ঢিলেঢালা কাফতান ড্রেসও যে বেশ আরামদায়ক, সেটা আলাদা করে বলার দরকার নেই। আর সব চেয়ে বড় কথা হল এই ড্রেস সবাইকেই মোটামুটি মানিয়ে যায়। সিল্ক বা শিফনের একটা কাফতান ড্রেসই আপনার স্টাইল স্টেটমেন্ট তৈরির জন্য যথেষ্ট। সঙ্গে কানে স্টাড দুল পরুন, আর বাকিটা নিজের পছন্দ ও রুচি অনুযায়ী সাজিয়ে নিন।

নবমীতে ধুতি প্যান্ট আর হাফ শাড়ি হিপহপ বোহো স্টাইল আপনার পছন্দের তালিকায় থাকলে এটা ট্রাই করুন। কারণ যতই যা কিছু আপনি পরুন না কেন, শাড়ি ছাড়া কোনও উৎসব সম্পূর্ণ হয় না। তাই সাদা ধুতি প্যান্ট আর সাদা ক্রপ টপের সঙ্গে ঝলমলে বা ফ্লোরাল প্রিন্টার শাড়ি দারুণ মানানসই হবে।

দশমীতে শরারা শরারার ফ্যাশন কোনও দিন পুরনো হয় না। পছন্দের শরারার সঙ্গে চোকার বা স্টেটমেন্ট কানের দুল ছিমছাম স্নিগ্ধ একটা লুক নিয়ে আসবে।

Published by: Pooja Basu
First published: October 19, 2020, 7:08 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर