corona virus btn
corona virus btn
Loading

ধারাবি বস্তির করোনা আক্রান্তের মৃত্যু, প্রমাদ গুণছে মুম্বই

ধারাবি বস্তির করোনা আক্রান্তের মৃত্যু, প্রমাদ গুণছে মুম্বই
ধারাবি বস্তির করোনা আক্রান্তের মৃত্যু। ছবি: রয়টার্স

এখানে রোগভোগের সঙ্গে লড়াই করেই বেঁচে থাকে মানুষ। এখানে করোনা সংক্রমণ একবার ছড়িয়ে পড়লে , কয়েক হাজার মানুষ আক্রান্ত হবেন ঝড়ের গতিতে। আপাতত এই চিন্তাতেই ঘুম উড়ে গিয়েছে মুম্বই প্রশাসনের।

  • Share this:

#মুম্বই: মৃত্যু হল ধারাবি বস্তির করোনা আক্রান্তের। গত ২৩ মার্চ থেকে জ্বরে ভুগছিলেন তিনি। চিকিৎসকের পরামর্শে ২৯ মার্চ হাসপাতালে ভর্তি হন তিনি। ১ এপ্রিল অর্থাৎ বুধবারই জানা গিয়েছিল করোনা আক্রান্ত তিনি। বুধবার রাতে তাঁর মৃত্যু হয়েছে। ধারাবির মতো অস্বাস্থ্যকর বস্তি অঞ্চলেও করোনা থাবা বসানোয় কার্যত ঘুম ছুটে গিয়েছে প্রশাসনের।

সংবাদসংস্থা সূত্রে জানা গিয়েছে, ওই ব্যক্তির সংসর্গে থাকা পরিবারের ৭জনকে কোয়ারেন্টাইনে নিয়ে আসা হয়েছে। বৃহস্পতিবার তাদের নমুনা পরীক্ষা করা হবে। পাশাপাশি ধারাবিতে যে বাড়িটিতে ওই ব্যক্তি থাকতেন, তা সিল করে দিয়েছে পুলিশ।

বৃহৎ মুম্বই মিউনিসিপল কর্পোরেশনের স্বাস্থ্য আধিকারিক জানাচ্ছে, ৫৬ বছর বয়সি এই ব্যক্তির কোনও বিদেশ যাত্রার রেকর্ড ছিল না। ধারাবি লাগোয়া একেজি নগরে তিনি জামাকাপড়ের দোকান চালাতেন।

বুধবার ধারাবিতে ওই ব্যক্তির বাড়ি লাগোয়া অন্যান্য বাড়িগুলিকে পুলিশ চিহ্নিত করতে এলে জনতা-পুলিশ একপ্রস্থ হাতাহাতি হয়।৩০০টি ঝুপরি ও ৩০ টি দোকানকে পর্যবেক্ষণের অধীনে রেখেছে পুলিশ।

মুম্বইয়ের তথা এশিয়ার অন্যতম অস্বাস্থ্যকর অঞ্চল এই ধারাবি বস্তি। এখানে রোগভোগের সঙ্গে লড়াই করেই বেঁচে থাকে মানুষ। এখানে করোনা সংক্রমণ একবার ছড়িয়ে পড়লে , কয়েক হাজার মানুষ আক্রান্ত হবেন ঝড়ের গতিতে। আপাতত এই চিন্তাতেই ঘুম উড়ে গিয়েছে মুম্বই প্রশাসনের।

Published by: Arka Deb
First published: April 2, 2020, 7:49 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर